• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বার্সেলোনা ছেড়ে ম্যান ইউয়ের পথে মেসি?

Messi in a pre world cup match
প্রি ওয়ার্ল্ড কাপেও দুরন্ত ছন্দে রয়েছেন মেসি। ছবি রয়টার্স।

যে দিন থেকে মেসির বার্সার নতুন চুক্তিতে সই করার বিষয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে, সে দিন থেকেই ফুটবল বিশ্বের কাছে প্রধান প্রশ্ন, তবে কি বিখ্যাত স্প্যানিশ ক্লাব থেকে এ বার বিদায় নিতে চলেছেন ফুটবল রাজপুত্র? গুঞ্জনে ইন্ধন জুগিয়েছে স্পেন এবং ব্রিটেনের বেশ কয়েকটি সংবাদপত্রের রিপোর্টও। রিপোর্ট দাবি করা হয়েছে, বার্সা থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যেতে পারেন লিওনেল মেসি। ২০ বার প্রিমিয়ার লিগ জেতা ক্লাবে পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের যাওয়ার খবর যদি নিশ্চিত হয়, তা হলে ট্রান্সফারের ক্ষেত্রে এটাই হবে সবচেয়ে বড় চমক।

এই মুহূর্তে প্রিমিয়ার লিগে বেশ খারাপ অবস্থায় ম্যান ইউ। ম্যানেজার হিসাবে হোসে মোরিনহোকে এনেও বিশেষ লাভ হয়নি। লিগ টেবিলে আপাতত টটেনহ্যামেরও নীচে ছ’নম্বরে রয়েছেন রুনিরা। ইউনাইটেডকে বাঁচাতে এ বার আসরে নেমেছে অ্যাডিডাস। বিশ্বের অন্যতম বড় এই স্পোর্টস কিট সংস্থা ম্যান ইউয়ের পাশাপাশি মেসিরও প্রধান স্পনসর। অন্য দিকে মেসির বর্তমান ক্লাব বার্সার প্রধান স্পনসর নাইকি। রিপোর্ট অনুযায়ী, মেসিকে এনে ইউনাইটেডকে টেনে তুলতে সবচেয়ে বেশি চেষ্টা করছে অ্যাডিডাসই। ২০১৮ পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তি রয়েছে আর্জেন্তিনীয় স্ট্রাইকারের। সেই চুক্তি ভেঙে তাঁকে দলে নিতে মরিয়া রেড ডেভিলসরা।

ম্যান ইউ মেসিকে বার্সা থেকে আনতে পারবে কি না তার উত্তর পেতে এখনও সময় লাগবে। তবে এর আগেও বহু নামকরা ফুটবলারকে ভাঙিয়ে আনতে গিয়ে শেষ মুহূর্তে মুখ পুড়েছে ইউনাইটেডের। নেইমার থেকে সের্জিও র‌্যামোস হয়ে গ্যারেথ বেল, সব ক্ষেত্রেই কথাবার্তা প্রায় চূড়ান্ত হয়ে শেষ মুহূর্তে ভেস্তে গিয়েছে সব কিছু। মেসির ক্ষেত্রে লড়াইটা আরও বেশি। ম্যান সিটি থেকে প্যারিস সঁ জঁ, মেসিকে পেতে আগ্রহী একাধিক ক্লাব। ফলে বেশ কঠিন লড়াই করতে হবে ম্যান ইউকে।

আরও পড়ুন:
মেসিকে পেতে সিটির অফার প্রায় ২৫ কোটি ডলার

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন