Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ইপিএল

‘ব্রাত্য’ লুকাকুর জোড়া গোল

সোলসারের আমলে গুরুত্ব হারিয়েছেন লুকাকু। তাঁকে অনেক সময়েই বেঞ্চে বসে থাকতে দেখা যাচ্ছে। মাঝখান দিয়ে মার্কাস র‌্যাশফোর্ডকে খেলাচ্ছেন সোলসার। বুধবার র‌্যাশফোর্ড পুরোপুরি ফিট না থাকায় সেন্ট্রাল স্ট্রাইকার হিসেবে নামানো হয় লুকাকুকে।

হুঙ্কার: ম্যান ইউয়ের জয়ের নায়ক লুকাকু। গেটি ইমেজেস

হুঙ্কার: ম্যান ইউয়ের জয়ের নায়ক লুকাকু। গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মার্চ ২০১৯ ০৪:২৭
Share: Save:

ক্রিস্টাল প্যালেস ১ • ম্যান ইউ ৩

সুযোগ পেয়েই কাজে লাগালেন রোমেলু লুকাকু। সেন্ট্রাল স্ট্রাইকারের জায়গায় খেলে জোড়া গোল করে তিনিই জেতালেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। ক্রিস্টাল প্যালেসে গিয়ে তাঁরা জিতলেন ৩-১। তার চেয়েও বড় ব্যাপার হচ্ছে, সোলসারের অধীনে ফের ভক্তদের আশা পূরণ করতে পারছে ম্যান ইউ। এই নিয়ে অন্যের মাঠে গিয়ে টানা আটটি ম্যাচ জিতল তারা।

সোলসারের আমলে গুরুত্ব হারিয়েছেন লুকাকু। তাঁকে অনেক সময়েই বেঞ্চে বসে থাকতে দেখা যাচ্ছে। মাঝখান দিয়ে মার্কাস র‌্যাশফোর্ডকে খেলাচ্ছেন সোলসার। বুধবার র‌্যাশফোর্ড পুরোপুরি ফিট না থাকায় সেন্ট্রাল স্ট্রাইকার হিসেবে নামানো হয় লুকাকুকে। দুই অর্ধে দু’টি গোল করে বেলজিয়ামের তারকা প্রমাণ করে দেন, তিনি এখনও দলের কাজে আসতে পারেন। ইপিএলে সোলসারের অপরাজিত দৌড় তাই অব্যাহত থেকে গেল। অস্থায়ী ম্যানেজার হিসেবে দায়িত্ব নেওয়ার পরে এই নিয়ে ইপিএলে এগারোটি ম্যাচে হারলেন না তিনি।

সেলহার্স্ট পার্কে বুধবার প্রথম দলের আট জন খেলোয়াড় ছিল না সোলসারের হাতে। তার পরেও অপরাজিত রেকর্ড ধরে রাখতে পারলেন তিনি। লুকাকুর খেলায় উচ্ছ্বসিত ম্যানেজার ম্যাচের পরে বলেন, ‘‘সারাক্ষণ দৌড়ে গিয়েছে ও। দারুণ পরিশ্রম করে খেলেছে। রাইট উইং, লেফ্ট উইং সব দিক জুড়ে খেলেছে।’’ অস্থায়ী ম্যানেজারের অধীনে দারুণ ফর্মে রয়েছেন র‌্যাশফোর্ড। সেই কারণে লুকাকুকে মাঝখানে খেলানো যাচ্ছে না। সেই প্রসঙ্গ টেনে সোলসার যোগ করেন, ‘‘একটা অন্য ভূমিকায় খেলাতে হচ্ছে লুকাকুকে। কিন্তু সুযোগ পেয়ে দারুণ সদ্ব্যবহার করেছে ও। দু’টো দারুণ গোল করল, আরও একটা করতে পারত। আমি রোমেলুকে নিয়ে দারুণ খুশি। খুব ভাল ফিনিশার ও।’’

৩৩ ও ৫২ মিনিটে গোল করেন লুকাকু। ক্রিস্টাল প্যালেসের হয়ে ব্যবধান কমান জোয়েল ওয়ার্ড। ম্যাচ হাতছাড়া হয়ে যাবে কি না, সেই দুশ্চিন্তার মধ্যে গোল করে ৩-১ করেন অ্যাশলে ইয়ং। আর জেতা নিয়ে ভাবতে হয়নি ম্যান ইউনাইটেডকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE