• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিউওয়েলসের জার্সিতে অভিনব শ্রদ্ধাঞ্জলি মেসির

DIEGO MARARDONA
স্মরণ: নিউওয়েলসের ১০ নম্বর জার্সিতে মারাদোনা। (ডান দিকে) নিজের পুরনো ক্লাবের সেই জার্সিতে মেসির শ্রদ্ধার্ঘ্য কিংবদন্তিকে। টুইটার, রয়টার্স।

লা লিগা
বার্সেলোনা ৪ • ওসাসুনা ০

সাতাশ বছর পরে ফিরে এল সেই স্মৃতি। ফেরালেন লিয়োনেল মেসি। প্রয়াত কিংবদন্তি এবং তাঁর প্রাক্তন গুরু দিয়েগো আর্মান্দো মারাদোনাকে গোল করে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে। পরনে ছোটবেলার ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজ দলের ১০ নম্বর জার্সি।

১০ অক্টোবর, ১৯৯৩। ইন্দিপেনদিয়েন্তের বিরুদ্ধে নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন দিয়েগো আর্মান্দো মারাদোনা। জার্সিতে লেখা ছিল ১০। ফুটবলজীবন তখন প্রায় সায়াহ্নে। খেলেছিলেন পাঁচটি ম্যাচ। কোনও গোল ছিল না। তার পরের বছরই সেই ক্লাবে যোগ দিয়েছিলেন তাঁর উত্তরসূরি। তাঁকেও তুলে দেওয়া হয় সেই ১০ নম্বর জার্সি।

রবিবার ম্যাচের ৭৩ মিনিটে ওসাসুনার তিন ডিফেন্ডারকে হেলায় পরাস্ত করে বক্সের উপর থেকে বাঁ পায়ের শটে গোল করলেন মেসি। তার পরেই বার্সেলোনার জার্সির উপরেই পরে ফেলেন ছোটবেলার ক্লাবের সেই স্মৃতিবিজড়িত জার্সি। দু’হাত আকাশের দিকে তুলে তাকিয়ে থাকেন কিছু ক্ষণ। যে দৃশ্য দেখে বার্সা ম্যানেজার রোনাল্ড কোমান বলেছেন, “এটাই প্রত্যাশিত ছিল ওর থেকে।” সতীর্থ ফিলিপে কুতিনহো বলেছেন, “মারাদোনা শুধু আর্জেন্টিনা নয়, আমাদেরও গর্ব। বিশ্ব ফুটবলের চরম বিস্ময়। লিয়োর শ্রদ্ধা নিবেদনে আমরাও অভিভূত।”

বার্সেলোনা ৪-০ গোলে হারিয়েছে ওসাসুনাকে। মেসি ছাড়া গোল করেন মার্টিন ব্রাথওয়েট, আঁতোয়া গ্রিজ়ম্যান, ফিলিপে কুতিনহো। এ দিকে, শনিবার রিয়াল মাদ্রিদ ঘরের মাঠে আলাভেসের কাছে হারে ১-২ গোলে। 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন