• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিজের সোনা কাকে উৎসর্গ করতে চান চানু?

Mirabai Chanu
বিশ্ব ভারোত্তোলনে সোনা জয়ী মীরাবাই চানু। ফাইল চিত্র

নিজের দিদির বিয়েতে যেতে পারেননি। তার জন্য কম কথা শুনতে হয়নি পরিবারের কাছের মানুষদের থেকে। খারাপ লাগা তো ছিলই। নিজের দিদির বিয়েতে পাশে থাকতে না পারার খারাপ লাগা আরও বাড়িয়ে দিয়েছিল পরিবারের মানুষদের তাঁকে বুঝতে না পারা। কিন্তু শেষ পর্যন্ত সব ভুলিয়ে দিয়েছে একটা সোনার পদক। আর দিনের শেষে দিদিকে সেই পদকই উপহার দিতে চান চানু।

বৃহস্পতিবারই দীর্ঘ ২২ বছরের খরা কাটিয়ে  বিশ্ব ওয়েট লিফটিং চ্যাম্পিয়নশিপে মেয়েদের ৪৮ কেজি বিভাগে স্বর্ণ পদক জিতে নিয়েছেন তিনি। সোনা জেতায় শুভেচ্ছাও পেয়েছেন দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে। কিন্তু কিসের বিনিময়ে এই স্বর্ণ পদক জয় তা খোলসা করলেন স্বয়ং চানু।

বলেন, ‘‘বিশ্ব চ্যাম্পিয়নশিপের কারণে অনুশীলন করতে চলে যেতে হয়েছিল ক্যালিফোর্নিয়ায়। যে কারণে ২২ নভেম্বর মণিপুরে দিদির বিয়েতে আমি থাকতে পারিনি। সবাই খুব দুঃখ পেয়েছিল। কিন্তু আমার সোনা জেতাটা দিদির কাছে বড় উপহার। এর থেকে বড় উপহার হয় না।”

আরও পড়ুন: ২২ বছর পরে বিশ্বমঞ্চে নজির গড়ে চানুর সোনা

আরও পড়ুন: কুম্বলের হয়ে লড়েছিলেন সৌরভ

দিদির বিয়েতে না থাকায় বাড়ির সকলেই যে চানুর ওপর রেগে ছিল, তাও জানান চানু। বলেন, ‘‘আমার সিদ্ধান্তে বাড়ির সকলেই অখুশি ছিল। ওদের খারাপ লাগাটা আমি বুঝতে পারি। কিন্তু আমি বাবা-মাকে কথা দিয়েছিলাম জিতেই ফিরব এবং আমার প্রিয় দিদিকে সোনাটা উপহার দেব। আমি আমার কথা রাখতে পেরেছি।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন