Advertisement
০২ মে ২০২৪

কা-ক্রোর পরীক্ষা কলকাতা লিগেই

সকালে ফিজিক্যাল ট্রেনিংয়ের পর বিকেলে বল নিয়ে ট্রেনিং। শিল্টন পাল, আজহারউদ্দিনের মতো দু’একজন ছাড়া গত বারের কোনও ফুটবলারই এ বার নেই টিমে।

নিজস্ব স‌ংবাদদাতা
শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৭ ১৪:০০
Share: Save:

কলকাতা লিগে খেলতে নামার আগে চারটে অনুশীলন ম্যাচ খেলবে মোহনবাগান। বৃহস্পতিবার প্রথম ম্যাচটি হবে মূলত ট্রায়ালে থাকা বিভিন্ন অ্যাকাডেমি থেকে আসা তেরো ফুটবলারের মধ্যে থেকে ঝাড়াই বাছাই করার জন্য। পরের তিনটি ম্যাচ সঞ্জয় সেন-শঙ্করলাল চক্রবর্তীরা খেলতে চান টিম তৈরির জন্য। কারণ ততদিনে এসে পড়বেন তিন নম্বর বিদেশি কিংসলে।

সোমবার থেকে কামো-ক্রোমাদের শুরু হল দু’বেলা অনু‌শীলন। সকালে ফিজিক্যাল ট্রেনিংয়ের পর বিকেলে বল নিয়ে ট্রেনিং। শিল্টন পাল, আজহারউদ্দিনের মতো দু’একজন ছাড়া গত বারের কোনও ফুটবলারই এ বার নেই টিমে। আটানব্বই শতাংশ-ই নাম লিখিয়েছেন আইএসএলে। এমনকী বলবন্ত সিংহ, রাজু গায়েকোয়াড়ের মতো ফুটবলারও সবুজ-মেরুনের বড় টাকার প্রস্তাব এড়িয়ে নিলামে চড়ছেন। এই অবস্থায় আই লিগের টিম গড়তে কলকাতা লিগের দিকে তাকিয়ে গঙ্গাপাড়ের ক্লাব। মহমেডান-সহ যে দলগুলি কলকাতা লিগে খেলবে তাদের উপর নজর রাখতে চান সঞ্জয় সেনরা। মহমেডানের চুক্তিবদ্ধ স্ট্রাইকার গতবারের আই লিগের সর্বোচ্চ গোলদাতা দিপান্দা ডিকার সঙ্গে ইতিমধ্যেই কথা প্রায় পাকা করে ফেলেছে মোহনবাগান। আই লিগের কোচ সঞ্জয় সেন বললেন, ‘‘আইএসএল নিলামে অবিক্রিত ফুটবলারের পাশাপাশি কলকাতা লিগে যে ফুটবলাররা ভাল খেলবে তাদের নেওয়ার সুযোগ আছে।’’ মোহনবাগান কর্তারা ভাল বিদেশি এনে টিমের শক্তি বাড়াতে চাইছেন। সঞ্জয় পরিষ্কার বললেন, ‘‘যে তিন জন বিদেশি নেওয়া হয়েছে তারা কলকাতা লিগে ভাল খেললে রেখে দেওয়া হবে। না হলে বদলানো হবে।’’ বোঝা যাচ্ছে, কা-ক্রো জুটির অগ্নিপরীক্ষা কলকাতা লিগই।

আরও পড়ুন:

ন’মাস পর টেস্ট দলে ফিরলেন শিখর ধবন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE