Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বিমানবন্দরে হেনস্থা মৌমাদের

বিমান বিভ্রাটে মৌমা দাস, মানিকা বাত্রা, শরৎ কমল, জি সাথিয়ান, হরমিত দেশাইদের মেলবোর্ন যাত্রা প্রায় বানচাল হতে বসেছিল রবিবার। কিন্তু সাই-এর এক শীর্ষকর্তার তৎপরতায় রবিবার রাতে তাঁদের যাওয়া সম্ভব হয়।

স্বস্তি: রাতে মিলল টিকিট। দেশ ছাড়ার আগে বিমানবন্দরে মৌমারা। ছবি: টুইটার

স্বস্তি: রাতে মিলল টিকিট। দেশ ছাড়ার আগে বিমানবন্দরে মৌমারা। ছবি: টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৮ ০৩:৪০
Share: Save:

নয়াদিল্লি বিমানবন্দরে দিনভর নাটকের পরে রবিবার ভারতীয় টেবল টেনিস খেলোয়াড়দের মেলবোর্নে যাওয়া সম্ভব হল। যেখানে তাঁরা মঙ্গলবার থেকে আইটিটিএফ ওয়ার্ল্ড ট্যুর অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে যাচ্ছেন।

বিমান বিভ্রাটে মৌমা দাস, মানিকা বাত্রা, শরৎ কমল, জি সাথিয়ান, হরমিত দেশাইদের মেলবোর্ন যাত্রা প্রায় বানচাল হতে বসেছিল রবিবার। কিন্তু সাই-এর এক শীর্ষকর্তার তৎপরতায় রবিবার রাতে তাঁদের যাওয়া সম্ভব হয়।

রবিবার দুপুরে নয়াদিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার এআই০৩০৮ বিমানে মেলবোর্ন রওনা হওয়ার কথা ছিল মৌমাদের। খেলোয়াড় ও কর্তা নিয়ে মোট ১৭ জনের দল যাওয়ার কথা ছিল একই বিমানে। কিন্তু বিমান সংস্থার কাউন্টারে বোর্ডিং পাস নিতে গেলে তাঁদের জানানো হয়, সেই বিমানে মাত্র দশজন যেতে পারবেন। বাকি সব আসনই ভর্তি হয়ে গিয়েছে। একটি বাণিজ্যিক সংস্থা বাকি সব আসন সংরক্ষণ করে নেওয়ায় এই সমস্যায় পড়েন মৌমারা।

দশ জনে দুপুরের বিমানে চলে গেলেও বাকি সাতজনের যাওয়া অনিশ্চিত হয়ে পড়ে। মৌমা, মানিকারা এই সাত জনের মধ্যে ছিলেন। বুধবার থেকে যেখানে তাঁদের ম্যাচ, সেখানে সোমবারের মধ্যে না পৌঁছতে পারলে যে সমস্যা আরও বাড়বে, সেই আশঙ্কায় উদ্বিগ্ন হয়ে ওঠেন দুপুরের বিমানে না যেতে পারা টিটি খেলোয়াড়েরা। কমনওয়েলথ গেমসে পদকজয়ী মানিকা সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেন, ‘‘আমাদের কাছে টিকিট থাকা সত্ত্বেও বিমানে জায়গা নেই শুনে চমকে গিয়েছিলাম।’’

ঘটনাটি জানার পরেই সরকারি স্তরে তৎপরতা শুরু হয়ে যায়। সাই-এর ডিরেক্টর নিলম কপুর সমস্যাটি মেটানোর উদ্যোগ নেন। এবং রাতে সমস্যার সমাধান হয়। অভিযোগ, সারা দিন বিমানবন্দরেই বসে থাকতে হয় মৌমাদের এবং রাতের যে বিমানে তাঁদের মেলবোর্নে যাওয়ার ব্যবস্থা হয়, তাতেও অনেক বেশিক্ষণ যাত্রা করতে হবে তাঁদের। দুপুরের বিমানে যেতে পারলে যে সময়ে পৌঁছতে পারতেন তার চেয়ে অনেক দেরিতে মেলবোর্ন পৌঁছবেন তাঁরা। সময়ও লাগবে বেশি। তার ওপর মানসিক উদ্বেগ নিয়ে সারা দিন বিমানবন্দরে বসে থাকার ধকল।

কিন্তু সাই-এর ডিরেক্টর নিলম কপুর রাতে ফোনে জানান, ‘‘দলের সদস্যরা দেরিতে বিমানবন্দরে পৌঁছনোয় সমস্যাটা হয়। ১২.৪০-এর বিমান ধরার জন্য ওঁরা পৌঁছেছিলেন সাড়ে দশটায়। যেখানে ওঁদের অন্তত তিন ঘণ্টা আগে পৌঁছনোর কথা। তবে সমস্যা মিটে গিয়েছে। যাঁরা যেতে পারেননি, তাঁদের রাতের বিমানের টিকিট করে দেওয়া হয়েছে।’’

মৌমা এই নিয়ে ফোনে কোনও মন্তব্য করতে না চাইলেও রাতে বিমানে ওঠার আগে একটি ছবি টুইট করে লেখেন, ‘‘সাই, নিলম কপুর ও রাজ্যবর্ধন সিংহ রাঠৌড়জিকে ধন্যবাদ তৎপরতার সঙ্গে আমাদের যাওয়ার ব্যবস্থা করে দেওয়ার জন্য। এখন আমরা অস্ট্রেলিয়ায় রওনা হচ্ছি।’’

মেলবোর্নে এই টুর্নামেন্টে মৌমা ও মনিকা ছাড়া ভারতীয় মহিলা টিটি তারকাদের মধ্যে অংশ নিচ্ছেন মধুরিকা পাটকর, সুতীর্থা মুখোপাধ্যায়, পূজা সহস্রবুদ্ধেরাও। আর শরৎ ও সাথিয়ান ছাড়া অ্যান্থনি অমলরাজ, সনিল শেট্টি, মানব ঠক্কররা আছেন ছেলেদের বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Table tennis Mouma Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE