Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ফুটবল নয়, এ বার ক্রিকেটেও বাংলা ও গোয়া দ্বৈরথ

আসনোদকরের ক্রিকেট জীবনের শুরুটা অভাবনীয় হলেও ধারাবাহিকতা দেখাতে পারেননি। আইপিএল-এর প্রথম মরসুমে ন’ম্যাচে ৩১১ রান করে রাজস্থান রয়ালসকে আইপিএল জিততে সাহায্য করেছিলেন।

প্রস্তুতি: সবুজ পিচে বাংলার ভরসা ডিন্ডা। নিজস্ব চিত্র

প্রস্তুতি: সবুজ পিচে বাংলার ভরসা ডিন্ডা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৭ ০৪:০৫
Share: Save:

গোয়া বনাম বাংলার ফুটবল দ্বৈরথ বিখ্যাত ঠিকই, কিন্তু এ বার ক্রিকেটেও তা দেখা যাবে বলে আশ্বাস দিলেন গোয়ার ওপেনার স্বপ্নিল আসনোদকর। ইডেনে বৃহস্পতিবার অনুশীলন শেষে ডান-হাতি ব্যাটসম্যান স্বপ্নিল বললেন, ‘‘বাংলা ও গোয়ার ফুটবল ম্যাচ দেখতেই সবাই মাঠে যায়। তবে এ বার ক্রিকেট মাঠেও হাড্ডাহাড্ডি লড়াই দেখার সুযোগ রয়েছে।’’

আসনোদকরের ক্রিকেট জীবনের শুরুটা অভাবনীয় হলেও ধারাবাহিকতা দেখাতে পারেননি। আইপিএল-এর প্রথম মরসুমে ন’ম্যাচে ৩১১ রান করে রাজস্থান রয়ালসকে আইপিএল জিততে সাহায্য করেছিলেন। শেন ওয়ার্ন ও গ্রেম স্মিথের দলের নির্ভরযোগ্য ওপেনার পরের মরসুম থেকেই নিজের ফর্ম হারাতে শুরু করেন। আইপিএলের দ্বিতীয় মরসুমে আট ম্যাচে মাত্র ৯৮ করেন আসনোদকর। তৃতীয় মরসুমে দু’টি ও চতুর্থ মরসুমে মাত্র একটি ম্যাচে খেলার পর আর কখনও কোনও দলে সুযোগ পাননি এই রমেশ কালুভিথরনার ভক্ত। জীবনের পড়তি ফর্মটা ফিরিয়ে আনতে মরিয়া তিনি। এ বিষয়ে প্রশ্ন করা হলে আসনোদকর বলেন, ‘‘আমার পড়তি ফর্মের পেছনে অনেক কারণই রয়েছে। কিছু ব্যক্তিগত সমস্যা আমার ক্রিকেট জীবনেও প্রভাব ফেলেছে। আমি কঠিন পরিশ্রমে বিশ্বাসী। বাকিটা আমার হাতের বাইরে।’’

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতিরও সময় নেই, ক্ষুব্ধ কোহালি

বৃহস্পতিবার ইডেনে উইকেটের ঘাস অল্প ছাঁটা হলেও এখনও যথেষ্ট সবুজ রয়েছে। সে কারণেই নেট অনুশীলনের পাশাপাশি মাঠের পুরু ঘাসের উপরেও থ্রো ডাউনে ব্যাট করলেন গোয়ার ব্যাটসম্যানরা। বাংলা দলে ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামি না থাকলেও পঞ্জাবকে তাদের ঘরের মাঠে হারিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী মনোজরা। রঞ্জি ট্রফির গ্রুপ ‘ডি’-তে পাঁচ ম্যাচ খেলে পাঁচ পয়েন্টে রয়েছে গোয়া।

বাংলার বিরুদ্ধে ম্যাচ নিয়ে বেশ আশাবাদী আসনোদকর। তিনি বলেন, ‘‘আমাদের পয়েন্ট কম ঠিকই। কিন্তু বাংলাকে হারিয়ে মরসুমের শেষটা ভাল করতে চাই। সামনেই ওয়ান ডে এবং টি-টোয়েন্টি টুর্নামেন্ট রয়েছে। তার অনুশীলন হিসেবেই এই ম্যাচটা দেখছি।’’ আসনোদকর ছাড়াও গোয়া দলে রয়েছেন বাঁ-হাতি স্পিনার শাদাব জাকাতি। পঞ্জাবের বিরুদ্ধে পাঁচ উইকেট পেলেও পরের ম্যাচগুলিতে চোটের কারণে খেলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashoke Dinda Bengal Goa Ranji Trophy Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE