Advertisement
২৭ এপ্রিল ২০২৪

কোটিপতি প্রয়াস, হতাশ মনোজ

বিরাট কোহালির সঙ্গে ছবি তোলার শখ তার বহু দিনের। প্রয়াস রায়বর্মণ কখনও ভাবতে পারেনি, ছবি তো বটেই বিরাটের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করার সুযোগও এসে যাবে এত তাড়াতাড়ি।

চমক: বাংলার প্রয়াসকে ১.৫ কোটি টাকায় নিল আরসিবি।

চমক: বাংলার প্রয়াসকে ১.৫ কোটি টাকায় নিল আরসিবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮ ০২:৪৯
Share: Save:

বিরাট কোহালির সঙ্গে ছবি তোলার শখ তার বহু দিনের। প্রয়াস রায়বর্মণ কখনও ভাবতে পারেনি, ছবি তো বটেই বিরাটের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করার সুযোগও এসে যাবে এত তাড়াতাড়ি। সঙ্গে আবার আইপিএলে সর্বকনিষ্ঠ কোটিপতির তকমাও। এখনও রঞ্জি ট্রফিতে অভিষেক হয়নি ১৭ বছর বয়সি এই লেগস্পিনারের। অথচ মঙ্গলবার আইপিএল নিলামে তাকে দেড় কোটি টাকা দিয়ে তুলে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

মঙ্গলবার টিভিতে আইপিএল নিলাম দেখার পরে নাগেরবাজারে রায়বর্মণদের বাড়িতে যখন উৎসবের আমেজ, তখন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি হতাশায় ডুবে। মঙ্গলবার জয়পুরে নিলামে দু’বার তাঁর নাম ডাকা সত্ত্বেও কোনও দল এগিয়ে আসেনি তাঁকে নিতে।

২০১৭-য় ১৫ ম্যাচে ৩২৪ রান করা মনোজ টুইটারে নিজের হতাশা প্রকাশ করে লিখলেন, ‘‘দেশের জন্য শতরান করার পরেও টানা ১৪টি ম্যাচে বাদ পড়ে অবাক হয়ে প্রশ্ন করেছিলাম, কী ভুল করেছি আমি? তেমনই ২০১৭-র আইপিএলে পাওয়া ট্রফিগুলোর দিকে তাকিয়ে এখনও অবাক হচ্ছি, কী ভুল করেছি?’’ নিলাম তালিকায় ছিলেন তরুণ পেসার ঈশান পোড়েলও। তিনিও দল না পেয়ে হতাশ। বাংলার দুই তারকা মহম্মদ শামি (পঞ্জাব) ও ঋদ্ধিমান সাহা (হায়দরাবাদ) ছাড়া শুধু প্রয়াসকে দেখা যেতে পারে এ বার আইপিএলে।

মঙ্গলবার মা মল্লিকা রায়বর্মণ ও বাবা কৌশিক রায়বর্মণের সঙ্গে টিভিতে নিলাম দেখতে বসার আগে প্রয়াস ভাবতেই পারেননি কোনও দল নেবে তাকে। মঙ্গলবার রাতে প্রয়াস বলেন, ‘‘আমার এখনও বিশ্বাসই হচ্ছে না আইপিএলে খেলব। তাও আবার আরসিবি। যে দলে রয়েছেন আমার আদর্শ ক্রিকেটার (বিরাট)। এত দিন স্বপ্ন দেখতাম ওর সঙ্গে ছবি তুলে ঘরের দেওয়ালে টাঙাব। এখন ওঁর সঙ্গে ড্রেসিংরুমে থাকার ছাড়পত্রও পেয়ে গেলাম।’’

বিজয় হজারে ট্রফিতে সাত ম্যাচে ১১টি উইকেট পাওয়া প্রয়াস আঙুলে চোট পাওয়ায় এখন বিশ্রামে। আইপিএলে যুজবেন্দ্র চহালের কাছ থেকে পরামর্শ নিয়ে আরও উন্নতি করতে চায় সে। তার মতে, ‘‘সীমিত ওভারের ক্রিকেটে লেগস্পিন করে কী ভাবে সফল হওয়া যায়, তা শিখে নেব চহালের কাছ থেকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Prayas Ray Barman IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE