Advertisement
২৭ এপ্রিল ২০২৪

মুস্তাফিজুরের দাপটে বিপদে আমলারা

চট্টগ্রামে চমক। বাংলাদেশের পেসার-জুটি মুস্তাফিজুর রহমান ও মহম্মদ সাহিদের দাপটের সামনে মঙ্গলবার মাথা নোয়াতে বাধ্য হল টেস্টের এক নম্বর দল দক্ষিণ আফ্রিকা। প্রথম টেস্টের প্রথম ইনিংসে তারা ২৪৮-এ অল আউট। একই ওভারে পরপর হাসিম আমলা, জে পি দুমিনি ও কুইন্টন ডি কক-কে তাঁর বিধ্বংসী কাটারে কাত করে বিপক্ষের মেরুদন্ড ভেঙে দেন বাংলাদেশের নতুন তারকা মুস্তাফিজুর।

মুস্তাফিজুর। ৪-৩৭। মঙ্গলবার।

মুস্তাফিজুর। ৪-৩৭। মঙ্গলবার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ জুলাই ২০১৫ ০৩:০৫
Share: Save:

চট্টগ্রামে চমক। বাংলাদেশের পেসার-জুটি মুস্তাফিজুর রহমান ও মহম্মদ সাহিদের দাপটের সামনে মঙ্গলবার মাথা নোয়াতে বাধ্য হল টেস্টের এক নম্বর দল দক্ষিণ আফ্রিকা। প্রথম টেস্টের প্রথম ইনিংসে তারা ২৪৮-এ অল আউট।
একই ওভারে পরপর হাসিম আমলা, জে পি দুমিনি ও কুইন্টন ডি কক-কে তাঁর বিধ্বংসী কাটারে কাত করে বিপক্ষের মেরুদন্ড ভেঙে দেন বাংলাদেশের নতুন তারকা মুস্তাফিজুর। এবি ডেভিলিয়ার্সের জায়গায় খেলা প্রোটিয়াদের ইনিংসের সবচেয়ে বেশি রানের মালিক তেম্বা বাভুমাকেও (৫৪) শিকার তালিকায় যোগ করে নেন তিনি। ওয়ান ডে-র মতো মুস্তাফিজুরের টেস্ট অভিষেকটাও হল দুর্দান্ত। ৪-৩৭। দক্ষিণ আফ্রিকার ১৩৬-১ থেকে ২৪৮ অল আউট হয়ে যাওয়ার অন্যতম কারণ তাঁর ওই একটা ওভারই। শেষ দিকের তিন উইকেট নেন লেগ স্পিনার জুবেইর হোসেন। খালি হাতে ড্রেসিংরুমে ফিরলেও সাহিদ কিন্তু এ দিন বিপক্ষের ব্যাটসম্যানদের চুপ করিয়ে রাখেন একই স্পেলে পরপর ছ’টা মেডেন ওভার করে (সব মিলিয়ে ন’টি)। সাহিদের দুর্ভাগ্য যে তাঁর বলে স্লিপে ফিল্যান্ডার ও বাভুমার ক্যাচ ফেলে দেন ইমরুল কয়েস। পুরো নব্বই ওভারও খেলতে পারেনি এ দিন দক্ষিণ আফ্রিকা। ৮৩.৪ ওভারেই শেষ হাসিম আমলার দল। বাংলাদেশ ব্যাট করতে নেমে দিনের শেষে ৭-০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE