Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ফরাসি লিগ ওয়ান

এমবাপের গোলে জয় পিএসজির

চলতি ফরাসি লিগে এই নিয়ে ১৯ নম্বর গোল হয়ে গেল এমবাপের। শুধু তাই নয়। ফরাসি লিগ ওয়ানে গত ৪৫ বছরের ইতিহাসে প্রথম ফরাসি ফুটবলার হিসেবে ২০ বছরের এমবাপে ১৮ ম্যাচে ১৯ গোল করে নতুন কীর্তিও স্থাপন করে ফেলেছেন।

দুরন্ত: ফরাসি লিগে সাইড ভলিতে দুর্ধর্ষ গোল এমবাপের। এএফপি

দুরন্ত: ফরাসি লিগে সাইড ভলিতে দুর্ধর্ষ গোল এমবাপের। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:৪৪
Share: Save:

সঁত এতিয়েন ০ • পিএসজি ১

কিলিয়ান এমবাপের শূন্যে শরীর ভাসিয়ে ডান পায়ের দুর্দান্ত ভলিতে করা গোলে ফরাসি লিগ জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল প্যারিস সাঁ জারমাঁ। নায়ক এমবাপে জানিয়ে দিলেন, ম্যাচে এমনই চোখ ধাঁধানো গোল করতেই তিনি বেশি পছন্দ করেন। ২৩ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবলে এক নম্বর জায়গা ধরে রেখেছে পিএসজি। নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের অনুপস্থিতির প্রভাবই দেখা যাচ্ছে না দলের ফুটবলে।

চলতি ফরাসি লিগে এই নিয়ে ১৯ নম্বর গোল হয়ে গেল এমবাপের। শুধু তাই নয়। ফরাসি লিগ ওয়ানে গত ৪৫ বছরের ইতিহাসে প্রথম ফরাসি ফুটবলার হিসেবে ২০ বছরের এমবাপে ১৮ ম্যাচে ১৯ গোল করে নতুন কীর্তিও স্থাপন করে ফেলেছেন। ম্যাচের পরে ফরাসি স্ট্রাইকার বললেন, ‘‘এর আগেও অনেক বার এ ভাবে গোল করার চেষ্টা করেছি। কিন্তু সফল হইনি। এই ধরনের গোল করে অনেক বেশি তৃপ্তি পাওয়া যায়।’’ নতুন কীর্তি নিয়ে এমবাপের মন্তব্য, ‘‘নিজস্ব সাফল্য নিয়ে কথা বলতে পছন্দ করি না। দলীয় সংহতি বজায় রেখে আমাদের এগিয়ে যেতে হবে।’’

দলের এক নম্বর তারকার দুর্দান্ত ফুটবলে উল্লসিত ম্যানেজার থোমাস তুহেল। তিনি বলেছেন, ‘‘ওর মধ্যে গোল করার ভয়ঙ্কর খিদে রয়েছে। অনুশীলনে যেটা আমি বিশেষ ভাবে লক্ষ্য করে দেখেছি। ম্যাচেও প্রত্যেক মুহূর্তে গোল করার তাগিদ ওকে আগ্রাসী করে তোলে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE