• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সিন্ধু-তাই জুর ৭৭ লক্ষ দর উঠল নিলামে

Sindhu and Tai Tzu
মহার্ঘ: পুরনো দলেই সিন্ধু। (ডান দিকে) তাই জু বেঙ্গালুরুতে। ফাইল চিত্র

প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগের নিলামে সর্বোচ্চ দর পেলেন পি ভি সিন্ধু এবং বিশ্বের এক নম্বর মহিলা সিঙ্গলস খেলোয়াড় তাই জু ইং। দু’জনেরই দর উঠল ৭৭ লক্ষ টাকা। বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধুকে তাঁর ফ্র্যাঞ্চাইজি হায়দরাবাদ হান্টার্স ধরে রাখল এই মূল্যে। তবে তাই জু-কে সই করাতে পুণে সেভেন এসেস ফ্র্যাঞ্চাইজির সঙ্গে লড়াই করতে হল গত বারের চ্যাম্পিয়ন বেঙ্গালুরু র‌্যাপ্টর্সকে। একই সঙ্গে চেন্নাই সুপারস্টারজ ৬২ লক্ষ টাকায় দলে নিল ১৯ বছর বয়সি ভারতীয় ডাবলস তারকা সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডিকে।

শুধু তাই জু-কে সই করানোই নয়, পুরুষদের সিঙ্গলসে আর এক ভারতীয় তারকা বি সাই প্রণীতকেও বেঙ্গালুরু ধরে রাখল ৩২ লক্ষ টাকায়। এ ছাড়া ফ্র্যাঞ্চইজিরা অন্য যে সব ভারতীয় খেলোয়াড়দের ধরে রেখেছে এই নিলামে, তাঁদের মধ্যে আছেন বি সুমিত রেড্ডি (১১ লক্ষ টাকায় চেন্নাই সুপারস্টারজ) এবং চিরাগ শেট্টি (১৫.৫০ লক্ষ টাকায় পুণে সেভেন এসেস)। বিদেশি খেলোয়াড়দের মধ্যে বিশ্বের ন’নম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের বেইওয়ান ঝ্যাং-কে ধরে রাখল আওয়াধি ওয়ারিয়র্স ৩৯ লক্ষ টাকায়।

উঠতি তারকাদের মধ্যে এ বার নজর ছিল জাতীয় কোচ পুল্লেলা গোপীচন্দের মেয়ে গায়ত্রীর উপরে। তাঁকে চেন্নাই সুপারস্টারজ সই করায়। পাশাপাশি অসমের উঠতি খেলোয়াড় অস্মিতা চালিহাকে তাঁরই ঘরের মাঠের দল নর্থ ইস্টার্ন ওয়ারিয়র্স কিনল ৩ লক্ষ টাকায়। তবে এ বার পঞ্চম মরসুমের পিবিএলে খেলতে দেখা যাবে না দুই ভারতীয় তারকা সাইনা নেহওয়াল এবং কিদম্বি শ্রীকান্তকে। তাঁরা ২০২০ অলিম্পিক্সের আগে আন্তর্জাতিক প্রতিযোগিতায় আরও জোর দিতেই সরে দাঁড়িয়েছেন এ বারের পিবিএল থেকে।

মোট ১৫৪ জন খেলোয়াড়ের নাম ছিল এই নিলামে। ২০ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে পঞ্চম মরসুমের পিবিএল। যাতে সব মিলিয়ে ৭৪ জন ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড়কে লড়াই করতে দেখা যাবে। মোট ফ্র্যাঞ্চাইজি সাতটি। আওয়াধি ওয়ারিয়র্স (লখনউ), বেঙ্গালুরু র‌্যাপ্টর্স (বেঙ্গালুরু), মুম্বই রকেটস (মুম্বই), হায়দরাবাদ হান্টার্স (হায়দরাবাদ), চেন্নাই সুপারস্টারজ (চেন্নাই), নর্থ ইস্টার্ন ওয়ারিয়র্স (নর্থ ইস্ট) এবং পুণে সেভেন এসেস (পুণে)। খেলা হবে চারটি শহর— বেঙ্গালুরু, চেন্নাই, হায়দরাবাদ এবং লখনউয়ে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন