Advertisement
০৫ মে ২০২৪

ভারত ‘এ’ দলে ঋষভ, নেতা রাহানে

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ওয়ান ডে সিরিজে ঋষভ পন্থকে না রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্বাচকেরা।

বিশ্বকাপের প্রকল্পে ঋষভকে রাখা হচ্ছে বলেই সম্ভবত ভারত ‘এ’ দলে তাঁকে বাছা হল। ছবি: এএফপি।

বিশ্বকাপের প্রকল্পে ঋষভকে রাখা হচ্ছে বলেই সম্ভবত ভারত ‘এ’ দলে তাঁকে বাছা হল। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯ ০৫:৩২
Share: Save:

অস্ট্রেলিয়ায় সফল সফরের পরে এ বার ভারতের সামনে নিউজিল্যান্ড সফর। যেখানে তারা পাঁচটি ওয়ান ডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। তার পরে অস্ট্রেলিয়া দল আসবে ভারতে। যে সফরে পাঁচটি ওয়ান ডে খেলবে তারা। অর্থাৎ বিশ্বকাপের আগে সব মিলিয়ে আর দশটি ওয়ান ডে পাচ্ছে ভারতীয় দল। কিন্তু এই দশটির মধ্যে পাঁচটিতে দেখা যাবে না ভারতীয় দলের তরুণ কিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থকে।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ওয়ান ডে সিরিজে ঋষভ পন্থকে না রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্বাচকেরা। কিন্তু তাঁকে খেলার মধ্যে রাখতে চান এমএসকে প্রসাদরা। তাই ভারত ‘এ’ দলে তাঁকে বাছা হল শনিবার। ২৩ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডে সফর শুরুর ছ’দিন পর ঘরের মাঠেও ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ভারত ‘এ’ দলের ওয়ান ডে সিরিজ শুরু হবে। এই সিরিজেরই প্রথম দু’টি ম্যাচের দলে রাখা হয়েছে ঋষভকে।

বিশ্বকাপের প্রকল্পে ঋষভকে রাখা হচ্ছে বলেই সম্ভবত তাঁকে এই সিরিজে নেওয়া হল। ঘরের মাঠে দু’টি ম্যাচ খেলে তিনি উড়ে যাবেন নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে খেলতে। ‘এ’ দলের সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন অজিঙ্ক রাহানে। ঋষভের সঙ্গে নিউজিল্যান্ডে উড়ে যাবেন ক্রুণাল পাণ্ড্যও। তিনিও এই ‘এ’ দলে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Rishabh Pant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE