Advertisement
০৫ মে ২০২৪

বোর্ড প্রেসিডেন্টকে নিয়ে আশায় সচিন

ক্রিকেট জীবনে এক সঙ্গে বহু ওয়ান ডে ম্যাচে ওপেন করেছেন সচিন-সৌরভ। আগামী ২৩ তারিখ, বোর্ডের বার্ষিক সাধারণ  তাঁর প্রাক্তন সঙ্গী ওপেনার সরকারি ভাবে বোর্ডের প্রেসিডেন্ট হচ্ছেন।

প্রত্যয়ী: প্রশাসক সৌরভের সাফল্য চাইছেন সচিনও। ফাইল চিত্র

প্রত্যয়ী: প্রশাসক সৌরভের সাফল্য চাইছেন সচিনও। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৯ ০৪:১২
Share: Save:

ঠিক যে ভাবে ব্যাট হাতে বাইশ গজে নিজেকে উজাড় করে দিতেন সৌরভ গঙ্গোপাধ্যায়, এ বার ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসেবেও তাঁর কাছ থেকে সে রকমই আবেগপূর্ণ একটা ইনিংস দেখার অপেক্ষায় সচিন তেন্ডুলকর।

ক্রিকেট জীবনে এক সঙ্গে বহু ওয়ান ডে ম্যাচে ওপেন করেছেন সচিন-সৌরভ। আগামী ২৩ তারিখ, বোর্ডের বার্ষিক সাধারণ তাঁর প্রাক্তন সঙ্গী ওপেনার সরকারি ভাবে বোর্ডের প্রেসিডেন্ট হচ্ছেন। নতুন ভূমিকায় সৌরভ কতটা সফল হবেন? সচিন মনে করেন, দারুণ একটা ইনিংস দেখা যাবে সৌরভের থেকে। কিংবদন্তি ভারতীয় ব্যাটসম্যান বলছেন, ‘‘ক্রিকেট জীবনে যে ভাবে খেলে এসেছে সৌরভ, যে ভাবে দেশের সেবা করেছে, আমি নিশ্চিত বোর্ড প্রেসিডেন্ট হিসেবেও সে ভাবেই কাজ করবে।’’ সচিন যোগ করেন, ‘‘সৌরভ যখন ক্রিকেট খেলত, আবেগ দিয়ে খেলত। নিজেকে উজাড় করে দিত। আমি সৌরভকে যত দূর চিনি, এটুকু বলতে পারি, ও বোর্ড প্রেসিডেন্ট হিসেবেও একই রকম আবেগ নিয়ে কাজ করবে।’’ বোর্ড প্রশাসনের শীর্ষস্থানে এক জন প্রাক্তন ক্রিকেটার। এর পরে কি আরও বেশি করে প্রাক্তন ক্রিকেটারদের বোর্ড রাজনীতিতে জড়িয়ে পড়তে দেখা যাবে? সচিনের জবাব, ‘‘সেটা যার যার ব্যক্তিগত সিদ্ধান্তের উপরে নির্ভর করবে।’’ আগামী বছর ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে নতুন এক টি-টোয়েন্টি লিগ। যেখানে খেলতে দেখা যাবে সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, ব্রায়ান লারাদের। মুম্বইয়ে যে লিগের অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন সচিন, লারা, সহবাগরা। আপনি মাঠে নামা মানে আবার সেই ‘স-চি-ন, স-চি-ন’ ধ্বনি। কী রকম লাগবে সেই আওয়াজ আরও এক বার শুনতে? সচিন বলেছেন, ‘‘আমি আগেও বলেছি, যত দিন বেঁচে থাকব, তত দিন ওই আওয়াজ আমার কানে বাজবে। আরও একটা সুযোগ পাচ্ছি মাঠে নেমে ওই আওয়াজ শোনার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket BCCI Sachin Tendulkar Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE