Advertisement
২৭ এপ্রিল ২০২৪
একুশ জনকে বেছে নিল বোর্ড

ভারতীয় কোচের ভাগ্য সেই সচিন, সৌরভদের হাতে

কোচ বাছাইয়ের ফাইনাল রাউন্ডে ঢুকে পড়ল বিসিসিআই। আর চূড়ান্ত পর্বের এই লড়াইয়ে বিরাট কোহালি, মহেন্দ্র সিংহ ধোনিদের কোচ বাছতে দেখা যাবে সেই তিন কিংবদন্তি সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভিভিএস লক্ষ্মণকে।

কাকে বাছবেন তিন মূর্তি?

কাকে বাছবেন তিন মূর্তি?

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ জুন ২০১৬ ১০:১৭
Share: Save:

কোচ বাছাইয়ের ফাইনাল রাউন্ডে ঢুকে পড়ল বিসিসিআই। আর চূড়ান্ত পর্বের এই লড়াইয়ে বিরাট কোহালি, মহেন্দ্র সিংহ ধোনিদের কোচ বাছতে দেখা যাবে সেই তিন কিংবদন্তি সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভিভিএস লক্ষ্মণকে। যাঁদের এক সময় এই দায়িত্ব দিয়েও তা ফিরিয়ে নেওয়া হয়েছিল।

বুধবার বোর্ড জানিয়ে দিল, ৫৭ জনের মধ্যে থেকে ২১ জনকে বেছে নেওয়া হয়েছে চূড়ান্ত পর্বের জন্য। এই ২১ জনের মধ্যে থেকে একজনকে ভারতীয় দলের কোচ বেছে নেবেন সচিন, সৌরভ, লক্ষ্মণদের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি। যা নিয়ে সৌরভ বুধবার সন্ধ্যায় বললেন, ‘‘আমাকে বোর্ড থেকে ফোন করেছিল। তবে ২১ জনের তালিকা এখনও পাঠানো হয়নি। আগে তালিকাটা পাই, তার পর লক্ষ্মণ ও সচিনের সঙ্গে কথা বলব।’’

সচিন তেন্ডুলকর এখন লন্ডনে। তিনি জানিয়ে দিয়েছেন ভিডিও কনফারেন্সে তাঁর সঙ্গে যোগাযোগ করা যাবে। সৌরভ বললেন, ‘‘সেটাই করতে হবে আমাদের। সচিন তো বাইরে আছে। তাই এ ছাড়া কোনও উপায় নেই।’’ আর ভিভিএস লক্ষ্মণ বৃহস্পতিবারই আসছেন কলকাতায়। বেশ কয়েক দিন থাকবেনও শহরে। তাই এখানেই তাঁর সঙ্গে আলোচনা সেরে নিতে পারবেন সৌরভ।

বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ করে, তাঁদের প্রেজেন্টেশন দেখার পর ২২ জুনের মধ্যে কোচের নাম জানাতে হবে সৌরভদের। তাঁদের এ রকমই জানিয়েছে বোর্ড। প্রাক্তন বোর্ড সচিব সঞ্জয় জাগদালেকে এই কমিটির কো-অর্ডিনেটর করা হয়েছে। ২২ তারিখের মধ্যে তাঁদের বাছাই করা নাম নিয়ে আলোচনা হবে ২৪ তারিখ ওয়ার্কিং কমিটির বৈঠকে এবং ওই দিনই নামের উপর সিলমোহর পড়ে যাওয়ার কথা। বোর্ডের অন্দরমহলের খবর, বোর্ডের চাওয়া একাধিক যোগ্যতা না থাকলেও অনিল কুম্বলেকে শেষ পর্যন্ত ভারতীয় কোচ হিসেবে দেখা যেতে পারে। সচিন, সৌরভ, লক্ষ্মণের উপর কোচ বাছাইয়ের দায়িত্ব পড়ায় কুম্বলের সম্ভাবনা আরও বেড়ে গেল বলে ওয়াকিবহাল মহলের ধারণা। কোচ বাছাইয়ের ব্যাপারে সচিনদের স্বাধীনতা দেওয়া হবে বলে মন্তব্য করেছেন বোর্ড সচিব অজয় শিরকে। তিনি বলেন, ‘‘যোগ্যতা অনুযায়ী কোচ বাছা সচিনদের কমিটির কাজ। ওরা এই ব্যাপারে পূর্ণ স্বাধীনতা পাবে। কমিটি যাঁকে যোগ্য মনে করবে, তাঁকেই বাছতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar Sourav Ganguly VVS Laxman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE