Advertisement
০৫ মে ২০২৪
Sports News

করুণের পর এ বার মুরলী, নির্বাচক-ক্রিকেটার সমস্যা চলছেই ভারতীয় ক্রিকেটে

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট দলে জায়গা না পেয়ে নির্বাচকদের বিরুদ্ধে তোপ দেগেছিলেন করুণ নায়ার। ইংল্যান্ড সফরে একটিও ম্যাচ না খেলিয়েই তাঁকে পরের সিরিজে বাদ দেওয়া নিয়ে সরব হয়েছিলেন অনেকেই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৮ ১৬:৫৬
Share: Save:

শুরু হয়েছিল করুণ নায়ারকে দিয়ে। এ বার মুখ খুললেন মুরলী বিজয়ও। অভিযোগ, তাঁর সঙ্গেও কোনও কথা বলা হয়নি।

ফলে নির্বাচক-ক্রিকেটার সমস্যা কার্যত চলছেই। এক পক্ষ অভিযোগ করছে। আর অন্য পক্ষ তার বিরোধিতা করছে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট দলে জায়গা না পেয়ে নির্বাচকদের বিরুদ্ধে তোপ দেগেছিলেন করুণ নায়ার। ইংল্যান্ড সফরে একটিও ম্যাচ না খেলিয়েই তাঁকে পরের সিরিজে বাদ দেওয়া নিয়ে সরব হয়েছিলেন অনেকেই। করুণ নায়ারের অভিযোগ ছিল, তাঁর সঙ্গে কোনও কথাই বলা হয়নি। যদিও পরে তার অভিযোগকে উড়িয়ে দিয়ে নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ জানিয়ে দেন, তিনি ও তাঁর সতীর্থরা নায়ারের সঙ্গে ইংল্যান্ডে এবং এ বার দল নির্বাচনের পরেও কথা বলেছিলেন। করুণ নায়ার নিয়ে প্রশ্ন এড়িয়ে গিয়েছেন বিরাট কোহালিও।

করুন নায়ারের অভিযোগের রেশ কাটতে না কাটতে বৃহস্পতিবারই দল নির্বাচন নিয়ে নতুন অভিযোগ করেন ভারতীয় দলের ওপেনার মুরলী বিজয়। ইংল্যান্ডে তৃতীয় টেস্টের পরই মুরলীকে বসিয়ে দেওয়া হয়েছিল। এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রাখা হয়নি তাঁকে। মুরলী বিজয়কে আর না খেলিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড সেই সময় তাঁর উন্নতির জন্য তাঁকে কাউন্টি খেলারও ব্যবস্থা করে দেয়। বিজয়ের অভিযোগ ছিল, তাঁর সঙ্গেও কথা বলা হয়নি।

নির্বাচক কমিটির তরফে দাবি, করুণ নায়ার এবং শিখর ধওয়নের সঙ্গেও তাঁদের বাদ পড়া নিয়ে কথা বলা হয়েছিল। তাঁদের নাকি জানানো হয়েছিল কেন আপাতত দল থেকে বাইরে রাখা হচ্ছে। বোর্ড সূত্রের খবর, যখন মুরলী বিজয়কে এসেক্সে খেলার ব্যবস্থা করে দেওয়া হল, তাঁর ভিসার সময় বাড়িয়ে দেওয়া হল এবং সবটাই করা হয় তাঁর আত্মবিশ্বাস ফিরিয়ে আনার জন্য। পুরো পরিকল্পনাটাই তাঁকে বুঝিয়ে বলা হয়েছিল।

আরও পড়ুন
টেস্টে ২৪তম শতরান, ব্র্যাডম্যানের পরেই দ্রুততম কোহালি

৯ সেপ্টেম্বর মুরলীর এসেক্সের সঙ্গে চুক্তি হয়। তখনই তাঁকে নিয়ে পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় তাঁর সঙ্গে। বোর্ড সূত্রে আরও খবর, যদি মনে হয় অস্ট্রেলিয়া যাওয়ার জন্য লোকেশ রাহুল বা নতুন কোনও ওপেনার তৈরি নয়, তা হলে নির্বাচকদের শিখর ধওয়নের আগে পছন্দ মুরলীই। যদিও টিম ম্যানেজমেন্টের পছন্দের তালিকায় এগিয়ে শিখর ধওয়নই।

অন্য দিকে, ধওয়ন এশিয়া কাপের পরই দুবাই থেকে চলে গিয়েছিলেন তাঁর স্ত্রীর কাছে অস্ট্রেলিয়ায়। তিনি অপেক্ষাও করেননি দল নির্বাচনের। যা তাঁর বিরুদ্ধে গিয়েছে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE