• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কেকেআর ছেড়ে ক্যাটিচের গন্তব্য আরসিবি, চাকরি গেল কার্স্টেনের

Simon katich
ক্যাটিচের গন্তব্য বেঙ্গালুরু।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে প্রাক্তন হয়ে গেলেন গ্যারি কার্স্টেন ও আশিস নেহরা। বিরাট কোহালিদের নতুন কোচ করা হল অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার সাইমন ক্যাটিচকে। ডিরেক্টর অব ক্রিকেট পদের জন্য আনা হল মাইক হেসনকে।

নিউজিল্যান্ডের প্রাক্তন স্পিনার ড্যানিয়েল ভেট্টোরির পরিবর্তে আরসিবি-র দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল কার্স্টেনের হাতে। গত বছর হতশ্রী পারফরম্যান্সের জন্য চাকরি হারাতে হল দক্ষিণ আফ্রিকান কোচকে। গতবারের আইপিএল-এ ১৪টির মধ্যে ৮টি ম্যাচেই হারতে হয়েছিল আরসিবি-কে।

২০১৬ সাল থেকে কেকেআর-এর সহকারী কোচ ছিলেন সাইমন ক্যাটিচ। এ বার তাঁকে ছেড়ে দেয় নাইটরা। গত বছর কিংস ইলেভেন পঞ্জাবের হেড কোচ ছিলেন হেসন। টুর্নামেন্টের শেষে হেসনের সঙ্গেও চুক্তি বাতিল করে কিংস ইলেভেন পঞ্জাব।

এর পর ভারতের কোচ হওয়ার জন্য আবেদন করেন হেসন। কিন্তু রবি শাস্ত্রীকেই হেড কোচ হিসেবে পুর্নবহাল করা হয়। এ বার হেসনকে ডিরেক্টর অব ক্রিকেট করা হল। হেসন এবং ক্যাটিচকে নিয়োগ করা প্রসঙ্গে আরসিবি-র চেয়ারম্যান সঞ্জীব চুরিওয়ালা বলেন, ‘‘হেসন ওর অভিজ্ঞতা দিয়ে দল গড়তে আমাদের সাহায্য করবে। সাইমন ক্যাটিচের অভিজ্ঞতা আমাদের জয়ের সংস্কৃতি তৈরি করতে সাহায্য করবে।’’ ক্যাটিচের ছোঁয়ায় আরসিবির ভাগ্য বদলায় কিনা, তার উত্তর দেবে সময়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন