Advertisement
২৭ এপ্রিল ২০২৪

এশীয় ব্যাডমিন্টনে জয় সাইনা, সিন্ধুর

পুরুষদের সিঙ্গলসে কমনওয়েলথ গেমসে রুপো জয়ী শ্রীকান্ত প্রথম গেমে পিছিয়ে গিয়েও ম্যাচ জেতেন জাপানের কেনতা নিশিমোতোর বিরুদ্ধে।

সাইনা নেহওয়াল, পি ভি সিন্ধু।

সাইনা নেহওয়াল, পি ভি সিন্ধু।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৮ ১৪:১০
Share: Save:

এশীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে গেলেন ভারতের তিন ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল, পি ভি সিন্ধু ও কিদম্বি শ্রীকান্ত।

সাইনা ও সিন্ধু স্ট্রেট গেমে প্রথম রাউন্ডের বাধা টপকালেও, লড়াই করে জিতলেন শ্রীকান্ত। গোল্ড কোস্টে সদ্য সমাপ্ত কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পরে এই মুহূর্তে দুরন্ত ছন্দে রয়েছেন সাইনা। বুধবার মহিলাদের সিঙ্গলসে প্রথম রাউন্ডের ম্যাচে সিঙ্গাপুরের ইয়েও জিয়া মিন-কে সাইনা হারান ২১-১২, ২১-৯ ফলে। অন্য ম্যাচে সিন্ধু জেতেন চিনা তাইপের পাই ইয়ু পো-র বিরুদ্ধে। ম্যাচের ফল ২১-১৪, ২১-১৯। দ্বিতীয় রাউন্ডে ভারতের এই দুই ব্যাডমিন্টন খেলোয়াড়কেই নামতে হবে চিনের বিরুদ্ধে। বিশ্বের প্রাক্তন এক নম্বর খেলোয়াড় সাইনার প্রতিপক্ষ গাও ফাংজি। আর অলিম্পিক্সে রুপো জয়ী সিন্ধুর প্রতিপক্ষ শেন ঝিয়াওঝিন।

পুরুষদের সিঙ্গলসে কমনওয়েলথ গেমসে রুপো জয়ী শ্রীকান্ত প্রথম গেমে পিছিয়ে গিয়েও ম্যাচ জেতেন জাপানের কেনতা নিশিমোতোর বিরুদ্ধে। ম্যাচের ফল ১৩-২১, ২১-১৬, ২১-১৬। দ্বিতীয় রাউন্ডে শ্রীকান্তের প্রতিপক্ষ ওয়ং উইং কি ভিনসেন্টের বিরুদ্ধে। তবে প্রথম রাউন্ডে হেরে গেলেন সমীর ভার্মা। তিনি ছিটকে গেলেন সপ্তম বাছাই চিনা তাইপের চৌ তিয়েন চেন-এর বিরুদ্ধে ২১-২৩, ১৭-২১ হেরে। ডাবলসে অর্জুন এম আর এবং রামচন্দ্রন শলোকের জুটি ২৫-২৩, ২৩-২১ জিতেছেন বিশ্ব চ্যাম্পিয়নশিপে যাওয়া কোরিয়ার চুং ইউই সিওক-কিম ডুকিয়োং জুটির বিরুদ্ধে। মহিলাদের ডাবলসেও জিতেছেন মেঘনা জাক্কামপুরি-পূর্বিশা এস রাম জুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE