• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

উন্নতি ডালমিয়ার, ফোনে খবর নিলেন শ্রীনিবাসন

5a

ভাল আছেন ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া। তাঁর স্বাস্থ্যের ক্রমশ উন্নতি হচ্ছে বলে শুক্রবার রাতে জানালেন তাঁর পরিবারের সদস্যরা। হাসপাতাল সূত্রের খবর, চিকিৎসায় ভাল রকম সাড়া দিচ্ছেন তিনি। তবে আরও অন্তত তিন দিন হাসপাতালে রাখা হতে পারে তাঁকে।

প্রেসিডেন্টের অসুস্থতার খবরে উদ্বিগ্ন বোর্ড কর্তারা। আইসিসি চেয়ারম্যান এন শ্রীনিবাসন ডালমিয়া-পুত্র অভিষেককে ফোন করে তাঁর শারীরিক অবস্থা জানতে চান। রবি শাস্ত্রী, রাজীব শুক্ল, অনুরাগ ঠাকুররা ফোন করেছিলেন বলে খবর। পাকিস্তান ক্রিকেটমহলের কেউ কেউও ডালমিয়ার অবস্থা নিয়ে উদ্বিগ্ন এবং তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন।

ডালমিয়ার জন্য মধ্য কলকাতার বেসরকারি হাসপাতালে পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড হয়েছে। এই বোর্ডের প্রধান হৃদরোগ বিশেষজ্ঞ অনিল মিশ্র সকালে বলেন, ‘‘জগমোহন ডালমিয়া আগের চেয়ে ভাল আছেন। ওঁর ইসিজি রিপোর্ট আগের চেয়ে ভাল। আপাতত আমরা ওঁকে পর্যবেক্ষণে রাখব।’’ সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর দেননি তিনি। কত দিন ডালমিয়াকে পর্যবেক্ষণে রাখা হবে, চিকিৎসকরা তা না জানালেও তাঁর ঘনিষ্ঠমহলে খবর আরও অন্তত তিন দিন হাসপাতালে রাখা হবে তাঁকে। হাসপাতাল সূত্রে খবর, ডালমিয়ার ধমনীতে এখনও স্টেন্ট বসানো যায়নি। ওয়াকিবহাল মহলের ধারণা, তাঁর শারীরিক অবস্থার জন্যই হয়তো তা করা যাচ্ছে না।

শুক্রবার বেশির ভাগ সময়টাই নাকি তাঁর ঘুমিয়ে কাটে। বেলা এগারোটায় ঘুম ভাঙার পর তাঁকে হরলিক্স ও দুপুরে স্যুপ খেতে দেওয়া হয়। রাতে খিচুরি জাতীয় খাবার দেওয়া হয় বলে হাসপাতালের এক কর্মী জানান। পরিবারের কয়েকজন ছাড়া অন্য কারও সঙ্গে তাঁর দেখা করা বারণ। পরিবারের সঙ্গেও কথা বলা বারণ। সৌরভ গঙ্গোপাধ্যায় ও দীপ দাশগুপ্ত এ দিন ডালমিয়াকে দেখতে এলেও তাঁর সঙ্গে কথা বলতে পারেননি। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন