• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শেষ দিনে স্টোকসের দাপটে জয় ইংল্যান্ডের

Stokes inspires England to thrilling series-levelling win
উইকেট নেওয়ার পরে স্টোকস। ছবি পিটিআই

Advertisement

পঞ্চম দিনে টেস্ট গড়ালে, তা কতটা আকর্ষণীয় হতে পারে, তা বোঝা গেল দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ডের দ্বৈরথে। কেপ টাউনে যে টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ১৮৯ রানে হারিয়ে সিরিজ ১-১ করে ফেলল জো রুটের দল। জয়ের জন্য ৪৩৮ রান তাড়া করতে নেমে মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস শেষ হয়ে গেল ২৪৮ রানে। 

এই টেস্টে সব সময়ই চালকের আসনে ছিল ইংল্যান্ড। শেষ দিনে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল উইকেট বাঁচিয়ে রাখা। আপ্রাণ লড়াই করেও হার মানতে হয় তাদের। ৫১ বল খেলে লড়াই করার একটা চেষ্টা করেছিলেন ভার্নন ফিল্যান্ডার। কিন্তু শেষ দিনের শেষ ঘণ্টায় এসে বেন স্টোকসের লাফিয়ে ওঠা বল তাঁর ব্যাট ছুঁয়ে গালিতে চলে যেতেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার প্রতিরোধ। 

এই টেস্টে ইংল্যান্ডের অন্যতম নায়ক বেন স্টোকস। দ্বিতীয় ইনিংসে ৪৭ বলে ৭২ রান করার পরে বল হাতেও তুলে নেন তিন উইকেট। ম্যাচের সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন তিনি। দুটি করে উইকেট পেয়েছেন জিমি অ্যান্ডারসন এবং জো ডেনলি। দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ রান প্রথম টেস্ট খেলতে নামা ওপেনার পিটার মালানের (৮৪)। কুইন্টন ডিকক করেন ৫০। ম্যাচের পরে স্টুয়ার্ট ব্রড বলেন, ‘‘দারুণ একটা টেস্ট হল। দক্ষিণ আফ্রিকা শেষ মুহূর্ত পর্যন্ত লড়েছে। আমরা একটা সুযোগের অপেক্ষায় ছিলাম। সেটা কাজে লাগাতে পেরেছি।’’   

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন