Advertisement
২৭ এপ্রিল ২০২৪

টেস্ট এখন মৃতপ্রায় বলে বিতর্কে মনোহর

মনোহরের এই মন্তব্যের পরেই সোশ্যাল মিডিয়ায় বিতর্ক শুরু হয়। প্রশ্ন উঠছে, কোহালির দল যখন অস্ট্রেলিয়ায় দাপট দেখিয়ে টেস্ট ক্রিকেটে মানুষের আকর্ষণ ফেরানোর চেষ্টা করছে, কীসের ভিত্তিতে আইসিসি কর্তা এই কথা বলছেন?

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:০৪
Share: Save:

বিরাট কোহালির দেশের ক্রিকেট কর্তা তিনি। কিন্তু কোহালি যখন টেস্ট ক্রিকেটকে তুলে ধরার চেষ্টা করছেন, তিনি বলছেন ক্রিকেটের এই ফর্ম্যাট ‘মৃতপ্রায়’। তিনি— আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর।

বৃহস্পতিবার ঢাকায় মনোহর বলেছেন, ‘‘আমরা চেষ্টা করছি টেস্ট ক্রিকেটে আগ্রহ বাড়ানোর। কিন্তু সত্যি কথা হল, টেস্ট ক্রিকেট মৃতপ্রায়। তাই পরিস্থিতির উন্নতি ঘটাতে বিভিন্ন ব্যবস্থা নেওয়ার চেষ্টা করা হচ্ছে। বোর্ড ডিরেক্টররা (আইসিসি) একমত যে, আমরা যদি একটা টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করতে পারি, তা হলে এই ফর্ম্যাটকে বাঁচানো যেতে পারে। তাতে আগ্রহও বাড়বে টেস্টে।’’ মনোহরের এই মন্তব্যের পরেই সোশ্যাল মিডিয়ায় বিতর্ক শুরু হয়। প্রশ্ন উঠছে, কোহালির দল যখন অস্ট্রেলিয়ায় দাপট দেখিয়ে টেস্ট ক্রিকেটে মানুষের আকর্ষণ ফেরানোর চেষ্টা করছে, কীসের ভিত্তিতে আইসিসি কর্তা এই কথা বলছেন? তা ছাড়া ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের মধ্যে চলা টেস্ট সিরিজ নিয়েও তো আগ্রহ কম তৈরি হয়নি।

মনোহর বলছেন, ‘‘এখন সব চেয়ে বেশি টিআরপি টি-টোয়েন্টি ক্রিকেটের। কারণ এটা ছোট ফর্ম্যাট। মানুষের এখন সময় নেই পাঁচ দিন ধরে টেস্ট ম্যাচ দেখার। সবারই সকাল থেকে সন্ধে পর্যন্ত কাজ থাকে। তাই এই সময় খেলা দেখাটা কঠিন হয়ে পড়ে। টি-টোয়েন্টি ম্যাচ সেখানে সাড়ে তিন ঘণ্টায় শেষ হয়ে যায়। অনেকটা সিনেমার মতো। তাই এই ফর্ম্যাটের জনপ্রিয়তা দ্রুত বাড়ছে।’’ ২০১৭-র অক্টোবরে আইসিসি বোর্ড সেরা ন’টি দলকে নিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অনুমোদন দেয়। যা দু’বছর ধরে চলবে। ২০১৯ বিশ্বকাপের পরেই এই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Test India ICC Shashank Manohar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE