তাঁর দল লিগ জিতছে। আবেগে ভেসে গিয়েছিলেন তিনি। কিন্তু সেই আবেগ প্রকাশ করতে গিয়ে এমন মন্তব্য করে বসলেন মোহানবাগান সভাপতি টুটু বসু, তা নিয়েই বিতর্ক শুরু হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গিয়েছে সেই ভিডিও ক্লিপিং। লাইভ টেলিকাস্টের মাঝে বিরতিতে সেই চ্যানেলের সাংবাদিকের প্রশ্নের উত্তরে টুটু বসুর মন্তব্য ছিল, সাত বার মেয়ে হওয়ার পর ছেলে হলে যেমন লাগে, তেমনই লাগছে তাঁর। আর এই মন্তব্যকে ঘিরেই জলঘোলা শুরু হয়ে গিয়েছে ফুটবল মহলে।

বুধবার মোহনবাগান মুখোমুখি হয়েছিল কলকাতা কাস্টমস-এর। এটা স্থির হয়ে গিয়েছিল যদি মোহনবাগান আজকের ম্যাচটা জেতে তা হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে। এমনিতেই এই ম্যাচকে ঘিরে ছিল টানটান উত্তেজনা। ছিল জেতার মরিয়া চেষ্টা সবুজ-মেরুন ফুটবলারদের।

ম্যাচের প্রথমার্ধ সবে শেষ হয়েছে। এমন সময় দেখা গেল সেই সাংবাদিক মোহনবাগান সভাপতি টুটু বসুকে ম্যাচ প্রসঙ্গে প্রশ্ন করছেন। তত ক্ষণে মোহনবাগান ২-০ গোলে এগিয়ে গিয়েছে। জয়ের গন্ধও পাওয়া যাচ্ছিল।

আরও পড়ুন: আট বছর পর কলকাতা লিগে ট্রফির রং সবুজ-মেরুন

আরও পড়ুন: টুটুর মন্তব্যে অপমানিত বিশিষ্টরা, বলছেন ‘ছিঃ’

ঠিক সেই সময় ওই সাংবাদিক টুটু বসুকে প্রশ্ন করেছিলেন, “মোহনবাগান তো লিগ জিততে চলেছে, কেমন লাগছে আপনার?” বিন্দুমাত্র ইতস্তত না করে অনেকটা রসিকতার ছলে এবং কটাক্ষমিশ্রিত সুরে তিনি সকলকে চমকে দিয়ে বলেন, “সাত বছর ধরে মেয়ে হচ্ছিল, হঠাৎ একটা ছেলে হয়েছে। তাতে যেমন লাগে সে রকমই লাগছে।”

সাত বছর পর লিগ ঘরে আসার আনন্দ ঘিরে ছিল মোহন শিবিরকে। কিন্তু সেই সবকে ছাপিয়ে গিয়েছে টুটু বসুর এমন বিতর্কিত মন্তব্য। আর এই মন্তব্যকে ঘিরেই ইতিমধ্যে জলঘোলা শুরু হয়ে গিয়েছে। অনেকেই বলছেন, আবেগ প্রকাশ করা ভাল। বিশেষ করে এমন একটা জয়ের পর। কিন্তু সেই আবেগ বহিঃপ্রকাশের ধরন যদি এমন হয়, সেটা মোটেই কাম্য নয়।