Advertisement
১০ মে ২০২৪
cricket

টুইটের ভুল ব্যাখ্যা থেকে শিক্ষা নিয়েছেন কোহালি

সেই টুইটের পরেই দেশ জুড়ে প্রাক্তন ভারত অধিনায়ক ধোনির অবসর নেওয়া নিয়ে শুরু হয়ে যায় তীব্র জল্পনা।

টুইট নিয়ে মুখ খুললেন বিরাট। ছবি: এএফপি

টুইট নিয়ে মুখ খুললেন বিরাট। ছবি: এএফপি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৯ ১৭:৩৪
Share: Save:

ভারত অধিনায়ক বিরাট কোহালির একটি টুইট ঘিরে বৃহস্পতিবার থেকে হঠাৎই তোলপাড় নেট দুনিয়া। টুইটারে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে একটি ছবি পোস্ট করে কোহালি লেখেন, ‘ওই ম্যাচের কথা আমি ভুলতে পারব না। সেটা ছিল বিশেষ এক রাত।’ ধোনিকে উদ্দেশ করে সেই টুইটে তিনি আরও লেখেন, ‘ফিটনেস পরীক্ষার সময়ে যে ভাবে ছুটতে হয়, ওই লোকটা আমাকে ঠিক সেই ভাবেই ছুটিয়েছিল।’

তার পরেই দেশ জুড়ে প্রাক্তন ভারত অধিনায়কের অবসর নেওয়া নিয়ে শুরু হয়ে যায় তীব্র জল্পনা। অনেক ভক্তই প্রশ্ন তোলেন, তবে কি ভারতের প্রাক্তন অধিনায়ক ব্যাট-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিতে চলেছেন? অনেকে আবার দাবি করেন, ধোনি কবে অবসর নেবেন, তা ভালই জানেন কোহালি। তাই পুরনো স্মৃতি তুলে ধরে অগ্রজকে শ্রদ্ধা জানালেন তিনি।

যদিও সব জল্পনায় জল ঢালেন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ ও ধোনির স্ত্রী সাক্ষী। এমএসকে প্রসাদ বলেন, ‘‘কোথা থেকে এই গুজব রটে, জানি না। আমার কাছে এই নিয়ে কোনও খবর নেই।’’ এর কিছু পরে টুইট করে সাক্ষী বলেন, ‘একেই বলে গুজব।’

এই টুইট থেকেই শুরু বিতর্ক-

এত কিছু ঘটলেও যাঁর টুইট ঘিরে এত চাঞ্চল্য, সেই বিরাট কোহালি একটি বারের জন্যেও মুখ খোলেননি। রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টি ম্যাচে নামছে ভারত। শনিবার কোহালির দিকে উড়ে আসে সে দিনের টুইট প্রসঙ্গ নিয়ে প্রশ্ন। হাসতে হাসতে বিরাট উত্তর দেন, “কিছুই ভাবিনি আমি। বাড়িতে বসে পুরনো ছবি ঘাঁটছিলাম। তখনই ওই ছবিটা খুঁজে পাই। পোস্ট করতেই খবর হয়ে যায় সেটা।” কোহালি আরও বলেন, এই ঘটনা থেকে শিক্ষা নিয়েছেন তিনি। কোহালির উপলব্ধি, তিনি যে ভাবে ভাবছেন, বাকিরা যে একই ভাবে ভাববেন, এমন কোনও কারণ নেই।

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বল গড়ানোর আগে ধোনির অবসর জল্পনা ভুলে মাঠে নামবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Virat Kohli MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE