Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

অতীতের ভুল শুধরাতে চাই, প্রথম টেস্টের আগে বললেন কোহালি

টেস্ট সিরিজে ভারতকেই অনেকেই ফেভারিট হিসেবে মানছেন। অজিঙ্ক রাহানে মঙ্গলবার সেই ধারণা উড়িয়ে দিয়ে অস্ট্রেলিয়াকে ফেভারিট হিসেবে চিহ্নিত করেছিলেন। কোহালিও একই সুরে এদিন কথা বলেন।

প্রচারমাধ্যমের মুখোমুখি কোহালি। বুধবার অ্যাডিলেডে। ছবি: এএফপি।

প্রচারমাধ্যমের মুখোমুখি কোহালি। বুধবার অ্যাডিলেডে। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৮ ১৪:৩৩
Share: Save:

অতীত থেকে শিক্ষা নেওয়া। অ্যাডিলেডে প্রথম টেস্ট শুরুর ২৪ ঘন্টা আগে ভারত অধিনায়ক বিরাট কোহালির গলায় সতর্কতা। আগের ভুলগুলোর পুনরাবৃত্তি যাতে না হয়, সেজন্যই সজাগ থাকছেন তিনি।

বুধবার অ্যাডিলেডে প্রচারমাধ্যমের সামনে কোহালি সাফ বলেছেন, “দলগত ভাবে আমরা গত দুই সফরের ভুলগুলো শুধরে ফেলতে চাইছি।” গত দুই সফর বলতে কোহালি বোঝাতে চেয়েছেন বছরের গোড়ায় দক্ষিণ আফ্রিকা সফর ও মাস কয়েক আগের ইংল্যান্ড সফর। দক্ষিণ আফ্রিকায় ভারত ১-২ ফলে হেরেছে টেস্ট সিরিজ। ইংল্যান্ডে হেরেছে ১-৪ ফলে।

এখন ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের দিকে তাকিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। অস্ট্রেলিয়ায় চার টেস্টের সিরিজে ভারতকেই অনেকে ফেভারিট হিসেবে মানছেন। বল-বিকৃতি কেলেঙ্কারিতে নির্বাসিত হওয়ায় স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে পাচ্ছে না অস্ট্রেলিয়া। ফলে, টেস্ট সিরিজ জেতার সোনার সুযোগ কোহালিদের সামনে বলেই মনে করছে ক্রিকেটমহল। সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে মঙ্গলবার সেই ধারণা উড়িয়ে দিয়ে অস্ট্রেলিয়াকে ফেভারিট হিসেবে চিহ্নিত করেছিলেন। কোহালিও একই সুরে এদিন কথা বলেন।

আরও পড়ুন: ১২ জনে কেন নেই ভুবি-কুলদীপ-জাডেজা? প্রশ্ন সোশ্যাল মিডিয়ায়​

আরও পড়ুন: মিশন অস্ট্রেলিয়া, অ্যাডিলেডে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ​

ভারত যে মোটেই অস্ট্রেলিয়াকে হাল্কা ভাবে নিচ্ছে না, তা জানিয়ে কোহালি বলেছেন, “কোনও দলকেই সহজে হারানো যাবে, এমন ভাবার কারণ নেই। যাই ঘটুক না কেন, স্কিল তো থাকছেই বিপক্ষের সঙ্গে। আর আসল তো হল স্কিল। কথাবার্তা বা আচরণ নয়, স্কিলই তফাত গড়ে দেয়। ঘরের মাঠে দাপট দেখানোর মতো স্কিল অস্ট্রেলিয়ার রয়েছে। আমরা কোনও কিছুই ধরে নিচ্ছি না।” ভারত অধিনায়ক সজাগ থাকতে চাইছেন।

প্রথম টেস্টে ভারতের পেস আক্রমণ গড়ে উঠছে ইশান্ত শর্মা, মহম্মদ শামিজশপ্রীত বুমরাকে নিয়ে। বাইরে রয়েছেন দুই পেসার ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব। কোহালি বলেছেন, “বোলাররা এই মুহূর্তে দক্ষতার শীর্ষে রয়েছে বলে মনে করছে। ওরা এই চ্যালেঞ্জের জন্য প্রস্তুত। কন্ডিশন যেমনই হোক না কেন, ওরা নিজেদের মেলে ধরতে তৈরি।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE