• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অনুশীলনে নেমে পড়লেন নয়্যার

Manuel Neuer

Advertisement

গত বারের বিশ্বজয়ী জার্মান দলে ছিলেন ওঁরা দু’জন। কিন্তু এ বার বিশ্বকাপের দলে থাকলেও চোট আঘাতে জর্জরিত জার্মান গোলকিপার ম্যানুয়েল নয়্যার এবং ডিফেন্ডার জেহোম বোয়াটেং। কিন্তু সোমবার ওয়াকিম লো-র জার্মানি দলের সঙ্গে পুরো সময় অনুশীলন করে তাক লাগিয়ে দিলেন এই দুই ফুটবলার।

রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই মুহূর্তে ইতালিতে প্রস্তুতি নিচ্ছে জার্মানি। সেখানেই এ দিন অনুশীলন করেন এই দুই ফুটবলার। এর আগে হ্যামস্ট্রিংয়ের চোটে কাবু হয়ে পড়েছিলেন বোয়াটেং। তখন মনে করা হয়েছিল, তিনি হয়তো বিশ্বকাপে খেলতে পারবেন না। পা ভাঙা থাকায় সদ্য শেষ হওয়া মরসুমে বেশির ভাগ ম্যাচেই খেলতে পারেননি গোলকিপার নয়্যার। জাতীয় দলের জার্সিতে তিনি শেষ ম্যাচ খেলেছিলেন গত সেপ্টেম্বরে।   কিন্তু আপাতত সেই ধোঁয়াশা দূর হয়েছে জার্মানিতে। এ দিন উত্তর ইতালির প্রস্তুতি শিবিরে দেখা গিয়েছে দলের অন্য গোলকিপারদের সঙ্গে অনুশীলন করছেন ন্যয়ার। তবে বোয়াটেংকে দেখা গিয়েছে দলের ফিজিয়োর তত্ত্বাবধানে রিহ্যাব করতে। শনিবার অস্ট্রিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ রয়েছে জার্মানির। তার পরে ৮ জুন সৌদি আরবের সঙ্গে খেলবে। ১৭ জুন বিশ্বকাপে প্রথম ম্যাচ জার্মানির প্রতিপক্ষ মেক্সিকো। বিশ্বকাপে গ্রুপ ‘এফ’-এ রয়েছে গত বারের চ্যাম্পিয়নরা। তাদের গ্রুপের বাকি দুই দল সুইডেন ও
দক্ষিণ কোরিয়া।

কোচ ওয়াকিম লো ইতিমধ্যেই ইঙ্গিত দিয়েছেন, বিশ্বকাপে প্রথম দলে শুরু করবেন না নয়্যার। তবে বোয়াটেংকে রিহ্যাব করিয়ে সুস্থ করা হচ্ছে যুদ্ধকালীন তৎপরতায়। যাতে মেক্সিকোর বিরুদ্ধে প্রথম ম্যাচ থেকেই তাঁকে খেলানো যায়।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন