Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ব্র্যাডম্যানকে টপকে গেলেন ইউনিস

ইউনিস খানের অপরাজিত সেঞ্চুরি (১০১ ব্যাটিং) আর জোড়া রেকর্ডের দাপটে শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টেস্টে জয়ের আশায় পাকিস্তান। জিততে গেলে পাকিস্তানকে শেষ দিন ১৪৭ রান করতে হবে। আর শ্রীলঙ্কাকে জিততে তুলতে হবে আট উইকেট। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ২৭৮-এর জবাবে পাকিস্তান তুলেছিল ২১৫। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথেউজের (১২২) সেঞ্চুরি আরও এগিয়ে দিয়েছিল শ্রীলঙ্কাকে (৩১৩)।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৫ ০৩:১৬
Share: Save:

ইউনিস খানের অপরাজিত সেঞ্চুরি (১০১ ব্যাটিং) আর জোড়া রেকর্ডের দাপটে শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টেস্টে জয়ের আশায় পাকিস্তান। জিততে গেলে পাকিস্তানকে শেষ দিন ১৪৭ রান করতে হবে। আর শ্রীলঙ্কাকে জিততে তুলতে হবে আট উইকেট।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ২৭৮-এর জবাবে পাকিস্তান তুলেছিল ২১৫। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথেউজের (১২২) সেঞ্চুরি আরও এগিয়ে দিয়েছিল শ্রীলঙ্কাকে (৩১৩)। তার উপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৩ রানে পাকিস্তানের দু’উইকেট চলে যাওয়ায় জয়ের আশায় ছিলেন শ্রীলঙ্কার সমর্থকরা। ঠিক তখনই ইউনিসের বিস্ফোরণ। ওপেনার শান মাসুদের (১১৪ ব্যাটিং) সঙ্গে তাঁর তৃতীয় উইকেটে অপরাজিত ২১৭ রানের পার্টনারশিপে দিনের শেষে পাকিস্তান ২৩০-২। শুধু দলকে বাঁচানোই নয়। একই সঙ্গে কেরিয়ারে প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে ৩০তম টেস্ট সেঞ্চুরি করলেন ইউনিস। ছাপিয়ে গেলেন কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের ২৯ সেঞ্চুরির রেকর্ডকেও। সঙ্গে চতুর্থ ইনিংসে পাঁচটি সেঞ্চুরি করার বিরল রেকর্ডও গড়লেন ৩৭ বছরের পাক ক্রিকেটার।

সচিন তেন্ডুলকরেরও চতুর্থ ইনিংসে চারটে সেঞ্চুরি নেই। আছে তিনটি। চারটি করে সেঞ্চুরি আছে সুনীল গাওস্কর, রিকি পন্টিং, রামনরেশ সারওয়ান আর গ্রেম স্মিথের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE