Advertisement
২৭ এপ্রিল ২০২৪

বড় জয় নিউজিল্যান্ডেরও

ঘরের মাঠে বিশ্বকাপ অভিযান বিরাট জয় দিয়ে শুরু করল নিউজিল্যান্ড। কোরি অ্যান্ডারসন এবং ব্রেন্ডন ম্যাকালামের ঝোড়ো ইনিংসে ভর করে শ্রীলঙ্কাকে ৯৮ রানে হারিয়ে দিল তারা। হ্যাগলি ওভালে যখন বিশ্বকাপের প্রথম ম্যাচে নামল নিউজিল্যান্ড, তখন তাদেরই ফেভারিট হিসেবে ধরছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু এত বড় ব্যবধানে জয় আসবে, সেটা অপ্রত্যাশিত ছিল। এই জয় এক দিকে নিউজিল্যান্ড দলের গভীরতা দেখাল। অন্য দিকে আবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল গত দু’বারের ফাইনালিস্ট শ্রীলঙ্কার দুর্বলতা।

সংবাদ সংস্থা
ক্রাইস্টচার্চ শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৫ ০৩:১৭
Share: Save:

ঘরের মাঠে বিশ্বকাপ অভিযান বিরাট জয় দিয়ে শুরু করল নিউজিল্যান্ড। কোরি অ্যান্ডারসন এবং ব্রেন্ডন ম্যাকালামের ঝোড়ো ইনিংসে ভর করে শ্রীলঙ্কাকে ৯৮ রানে হারিয়ে দিল তারা।

হ্যাগলি ওভালে যখন বিশ্বকাপের প্রথম ম্যাচে নামল নিউজিল্যান্ড, তখন তাদেরই ফেভারিট হিসেবে ধরছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু এত বড় ব্যবধানে জয় আসবে, সেটা অপ্রত্যাশিত ছিল। এই জয় এক দিকে নিউজিল্যান্ড দলের গভীরতা দেখাল। অন্য দিকে আবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল গত দু’বারের ফাইনালিস্ট শ্রীলঙ্কার দুর্বলতা। এ দিন টস জিতে প্রথমে ফিল্ডিং করে শ্রীলঙ্কা। এবং নিউজিল্যান্ডকে স্বচ্ছন্দে রান করতে দিতে থাকেন কুলশেখরা, লাসিথ মালিঙ্গারা। কোরি এ দিন ছয়ে নেমে ৪৬ বলে ৭৫ করে যান। তার আগে রানের গতি বাড়িয়ে রেখেছিলেন ওপেনার ম্যাকালামও। ৪৯ বলে ৬৫ করেন নিউজিল্যান্ডের অধিনায়ক। পঞ্চাশ ওভারে তাঁরা করেন ৩৩১-৬।

জবাবে ব্যাট করতে নেমে পাল্টা লড়াইটা দিচ্ছিলেন লাহিরু থিরিমান্নে (৬০ বলে ৬৫)। কিন্তু ট্রেন্ট বোল্টের (২-৬৪) বিষাক্ত সুইং টিকতে দেয়নি তাঁদের। টিম সাউদি (২-৪৩), অ্যাডাম মিলনে (২-৫৬) এবং বুড়ো ঘোড়া ড্যানিয়েল ভেত্তোরি (২-৩৪) রানের গতি বাড়তে দেননি। বল হাতেও এ দিন কোরি অ্যান্ডারসন দুর্দান্ত পারফর্ম করলেন। ৩.১ ওভারে মাত্র ১৮ দিয়ে তাঁর শিকার দু’উইকেট। তিনিই ম্যান অব দ্য ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড ৩৩১-৬ (কোরি ৭৫, ম্যাকালাম ৬৫, লাকমল ২-৬২)
শ্রীলঙ্কা ২৩৩ (থিরিমান্নে ৬৫, কোরি ২-১৮)।

অস্ট্রেলিয়া ৩৪২-৯ (ফিঞ্চ ১৩৫, ম্যাক্সওয়েল ৬৬, ফিন ৫-৭১)
ইংল্যান্ড ২৩১ (টেলর ৯৮ নটআউট, মার্শ ৫-৩৩)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

world cup 2015 new zealand chirstchurch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE