Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

৩৭০ বিলোপকে কটাক্ষ করে আফ্রিদির টুইট, পাল্টা তোপ গম্ভীরের

আর তারপর থেকেই বিতর্কের আঁচ ছড়িয়েছে ভারতের সর্বত্র। এর মাঝেই টুইট যুদ্ধে জড়িয়েছেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক শাহিদ আফ্রিদি এবং প্রাক্তন ভার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৬ অগস্ট ২০১৯ ১১:৫০
Save
Something isn't right! Please refresh.
মাঠের লড়াই ছেড়ে এবার টুইট যুদ্ধে জড়িয়েছেন শাহিদ আফ্রিদি এবং গৌতম গম্ভীর। ছবি: ফাইল চিত্র।

মাঠের লড়াই ছেড়ে এবার টুইট যুদ্ধে জড়িয়েছেন শাহিদ আফ্রিদি এবং গৌতম গম্ভীর। ছবি: ফাইল চিত্র।

Popup Close

গতকালই কাশ্মীর উপত্যকা থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করেছে কেন্দ্রীয় সরকার। আর তারপর থেকেই বিতর্কের আঁচ ছড়িয়েছে ভারতের সর্বত্র। এর মাঝেই টুইট যুদ্ধে জড়িয়েছেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক শাহিদ আফ্রিদি এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা দিল্লির সাংসদ গৌতম গম্ভীর।

৩৭০ ধারা নিয়ে গোটা ভারত থেকে মিশ্র প্রতিক্রিয়ার ঢেউ আছড়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এই সিদ্ধান্তকে স্বাগত জানান ভারতের বহু বিশিষ্ট ব্যক্তিত্ব। তবে, গতকাল সংসদে বিষয়টি উত্থাপনের পর থেকেই এর বিরুদ্ধে সুর চড়িয়েছে ইসলামাবাদ। ঠিক সেই সময়েই এই ধারা প্রত্যাহারের বিরুদ্ধে একটি টুইট করেন প্রাক্তন পাকিস্তানি অলরাউন্ডার শাহিদ আফ্রিদি।

তিনি লেখেন, “রাষ্ট্রপুঞ্জের সনদ অনুযায়ী কাশ্মীরিদের তাঁদের প্রাপ্য অধিকারটুকু পাওয়া উচিত, আমাদের সবার মতো স্বাধীনতা তাদেরও প্রাপ্য। এখনও রাষ্ট্রপুঞ্জ চুপ কেন? বিনা প্ররোচনায় এই আগ্রাসন এবং মানবতার বিরুদ্ধে এই অপরাধ সকলে মনে রাখবে।”

Advertisement

আরও পড়ুন: আজ দলে এতগুলি পরিবর্তন? দেখে নিন সিরিজের শেষ ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

এর কিছু পরেই আফ্রিদির বিরুদ্ধে পাল্টা তোপ দাগেন গম্ভীর। আফ্রিদির টুইটের পাল্টা টুইটে তীব্র কটাক্ষের সুরে তিনি লেখেন, “একদম ঠিক কথা ‘বিনা প্ররোচনায় আগ্রাসন’, ‘মানবিকতার বিরুদ্ধে অপরাধ’ এই সমস্ত শব্দ ব্যবহারের জন্য ওর প্রশংসা করা উচিত। তবে ও হয়ত বলতে ভুলে গিয়েছে এই ধরনের অধিকাংশ অপরাধই হয় পাক অধিকৃত কাশ্মীরে।”

উল্লেখ্য, এর আগেও বহুবার টুইট যুদ্ধে জড়িয়েছেন শাহিদ আফ্রিদি এবং গৌতম গম্ভীর। কাশ্মীর প্রসঙ্গ নিয়ে আফ্রিদিকে এই টুইটে যোগ্য জবাব দিয়েছেন গম্ভীর এমনটাই মনে করছেন নেটিজেনরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement