Advertisement
০১ মার্চ ২০২৪
Cricket Australia

সিরাজদের পাশে বসালে পুকভস্কিদের প্রাইমারি স্কুলের ছাত্র মনে হচ্ছে: গ্রেগ চ্যাপেল

অস্ট্রেলিয়ায় এসে যে ভাবে দাপটে সিরিজ জিতেছে ভারত তাতে একেবারে খুশি হতে পারেননি গ্রেগ চ্যাপেল।

অস্ট্রেলিয়ার পারফরম্যান্সে খুশি নন গ্রেগ চ্যাপেল। ফাইল ছবি

অস্ট্রেলিয়ার পারফরম্যান্সে খুশি নন গ্রেগ চ্যাপেল। ফাইল ছবি

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ১১:০৮
Share: Save:

অস্ট্রেলিয়ায় এসে যে ভাবে দাপটে সিরিজ জিতেছে ভারত তাতে একেবারে খুশি হতে পারেননি গ্রেগ চ্যাপেল। ভারতীয় ক্রিকেটারদের দেখে তাঁর মনে হয়েছে, অস্ট্রেলিয়ার তরুণ ক্রিকেটাররা এখনও ‘প্রাইমারি স্কুলে’ পড়েন। প্রতিভা খুঁজে বের করতে অস্ট্রেলিয়াকে সঠিক জায়গায় বিনিয়োগ করতে বলেছেন তিনি।

অস্ট্রেলিয়ার এক সংবাদপত্রের কলামে চ্যাপেল লিখেছেন, “আমাদের তরুণরা হল সপ্তাহান্তের যোদ্ধা। ভারতীয় ক্রিকেটারদের দেখুন। অনূর্ধ্ব-১৬ বয়স থেকেই ওরা প্রতিযোগিতামূলক ক্রিকেটের চ্যালেঞ্জ নিতে শিখে যায়। যতদিনে ওরা প্রথম একাদশে সুযোগ পাচ্ছে, ততদিনে অলরাউন্ড দক্ষতা শানিয়ে পুরোপুরি তৈরি হয়ে গিয়েছে। জাতীয় দলে তখন ওদের সাফল্যের হার অনেক বেড়ে যায়।”

চ্যাপেলের ক্ষোভ মূলত উইল পুকভস্কি এবং ক্যামেরন গ্রিনের উপর, যাঁরা সিরিজে দাগ কাটতে ব্যর্থ। লিখেছেন, “আমার লিখতে ভয় হচ্ছে। কিন্তু ভারতীয় দলের সঙ্গে অভিজ্ঞতার তুলনায় উইল পুকভস্কি, ক্যামেরন গ্রিনরা এখনও প্রাইমারি স্কুলের ছাত্র।”

দু’দেশের বিনিয়োগের তুলনা করতে গিয়ে চ্যাপেল লিখেছেন, ইলেকট্রিক গাড়ির যুগে ১৯৬০-এর হোল্ডেন মডেল এখন চলবে না। তাঁর ভাষায়, “তরুণ ক্রিকেটারদের পিছনে লক্ষ লক্ষ টাকা খরচ করছে বিসিসিআই। সেখানে ক্রিকেট অস্ট্রেলিয়া শেফিল্ড শিল্ড করার জন্য মাত্র ৪৪ মিলিয়ন ডলার দিচ্ছে। পার্থক্যটা ভারত মহাসাগরের থেকেও বড়। টেস্ট ক্রিকেটে প্রতিযোগিতামূলক খেলায় নামার আগে কী দরকার সেটা যদি ক্রিকেট অস্ট্রেলিয়া বুঝতে না পারে এবং কোথায় বিনিয়োগ করতে হবে সে ব্যাপারে প্রশাসনের কর্তারা ভাবনাচিন্তা বদল না করেন, তাহলে খুব শীঘ্রই আমরা অনেকটা পিছিয়ে পড়ব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE