Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

ভারত বনাম শ্রীলঙ্কা: আউট ৩, সেঞ্চুরি পূজারা-রাহানের

নিজস্ব সংবাদদাতা
০৩ অগস্ট ২০১৭ ১১:০৫
লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

টি ব্রেক

টি ব্রেকে ভারতের রান ২৩৮//। চেতেশ্বর পূজারা ব্যাট করছেন ৮৯ ও অজিঙ্ক রাহানে ৪১ রানে। এই সেশনেই ১০ রানের পার্টনারশিপ গড়লেন পূজারা-রাহানে। দুরন্ত চেতেশ্বর পূজারা দ্বিতীয় টেস্টেও। এই সেশনে শ্রীলঙ্কার সব থেকে বড় সাফল্য বিরাট কোহালির উইকেট। হেরাথের বলে ম্যাথুসকে ক্যাচ দিয়ে প্যাভেলিয়নে ফিরলেন বিরাট। হাফ সেঞ্চুরিও করে ফেলেন অজিঙ্ক রাহানে। সেঞ্চুরির সামনে দাঁড়িয়ে পূজারা।

লাঞ্চ পর্যন্ত

Advertisement

লাঞ্চ পর্যন্ত ভারত ১০১/১। ভাইরাল পর্ব কাটিয়ে মাঠে ফিরেই হাফ সেঞ্চুরি হাঁকালেন লোকেশ রাহুল। ব্যর্থ আর এক ওপেনার শিখর ধবন। শুরুতেই শিখর ধবন ফিরলেন ৩৫ রানে। এই রান করতে ধবন চারটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকান। এর পর লোকেশ রাহুলের সঙ্গে এসে ভারতের ইনিংসের হাল ধরেন চেতেশ্বর পূজারা। যদিও লাঞ্চের পরই তাড়াহুড়ো করতে গিয়ে আউট হয়ে ফেরেন লোকেশ রাহুল। ৮২ বলে ৫৭ রান করে রান আউট হন রাহুল। এই ইনিংসে ছিল সাতটি বাউন্ডারি। এই মুহূর্তে ভারতের ইনিংস সামলাচ্ছেন চেতেশ্বর পূজারা ও বিরাট কোহালি। প্রথম টেস্টে এই দুই ব্যাটসম্যানের ব্যাট থেকেই এসেছে বড় রান। তাই দুই ওপেনার ফিরে গেলেও বড় ইনিংসের স্বপ্ন দেখাই যায়।

প্রথম উইকেট পতন

প্রথম টেস্টের প্রথম ইনিংসে দুরন্ত ১৯০ রানের পর তাঁর উপরই ভরসা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। লোকেশ রাহুলকে দলে ফেরাতেই হত। তাই শিখর ধবনকে রেখে প্রথম এগারো থেকে বাদ দেওয়া হল অভিনব মুকুন্দকে। কিন্তু প্রথম দিন তার সঙ্গে ন্যায় করতে পারলেন না শিখর ধবন। ৩৭ বলে ৩৫ রান করে পেরেরার বলে এলবিডব্লু হয়ে প্যাভেলিয়নে ফিরলেন শিখর ধবন। সুস্থ হয়ে ফিরে ব্যাট হাতে এখনও সফল লোকেশ।

খেলা শুরু

দ্বিতীয় টেস্টেই প্রথম এগারোয় ফিরলেন লোকেশ রাহুল। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন বিরাট কোহালি। লোকেশ রাহুলের সঙ্গে ব্যাট করতে নামলেন শিখর ধবন। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাট করেও বাদ যেতে হল অভিনব মুকুন্দকে। শ্রীলঙ্কার হয়ে অভিষেক হল পুষ্পকুমারার। পিচের যা চরিত্র তাতে প্রথম দু’দিন ব্যাটিং সহায়ক থাকবে কলম্বোর উইকেট। যে কারণে টস জেতাটা ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। প্রথম টেস্ট জিতে ১-০তে সিরিজে এগিয়ে রয়েছে ভারত। তার মধ্যে দ্বিতীয় টেস্টে টস জেতাটা ম্যাচের শুরুতেই অনেকটা এগিয়ে থাকা।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement