×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুলাই ২০২১ ই-পেপার

লড়াই করেও পুণের কাছে হার মানল নাইটরা

নিজস্ব সংবাদদাতা
০৩ মে ২০১৭ ২২:২৬
বিদ্ধ: উৎসবের জায়গায় নাইটদের বিমর্ষ সব মুখ।

বিদ্ধ: উৎসবের জায়গায় নাইটদের বিমর্ষ সব মুখ।

কলকাতা ১৫৫/৮ (২০ ওভার)

পুণে ১৫৮/৬ (১৯.২ ওভার)

ঘরের মাঠে ফের হারের মুখ দেখল কলকাতা। পুণে সুপারজায়ান্টের ওপেনার রাহুল ত্রিপাঠির মারকাটারি ব্যাটিংয়ের দাপটে হার মানল নাইটবাহিনী। ওপেন করতে নেমে রাহুল (৫২ বলে ৯৩ রান) প্রায় একাই ম্যাচের রাশ নিয়ে নেন। ৪ বল বাকি থাকতে জয়ের কড়ি জোগাড় করে নেন পুণের ব্যাটসম্যানরা।

Advertisement

ব্যাট হাতে শুরুটা ভাল হয় নি কলকাতা নাইট রাইডার্সের। কম রানেই শেষ হয় ইনিংস। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে কলকাতার রান ১৫৫। ওপেন করতে নেমেছিলেন সুনীল নারিন ও গৌতম গম্ভীর। আবারও ব্যাট হাতে ফ্লপ নারিন। ৬ বল খেলে কোনও রান না করেই ফিরতে হল প্যাভেলিয়নে। তার পর যে ভরসা দেবেন অধিনায়ক গৌতম গম্ভীর সেটাও হল না। তিনিও আউট হলেন ২৪ রানে। ১৯ বলে এই রানে পৌঁছতে গম্ভীর তিনটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকালেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে শেলডন জ্যাকসন ফিরলেন ১০ রানে। এখানেই বোঝা গেল দলে নেই উথাপ্পা। চার নম্বরে ব্যাট করতে নেমে দলের হয়ে ব্যাক্তিগত সর্বোচ্চ রান করলেন মণিশ পাণ্ড্য। ৩২ বলে ৩৭ রান করে আউট হলেন তিনি।

আরও খবর: তিন ম্যাচ পর উথাপ্পার জায়গায় দলে সূর্যকুমার যাদব

ইউসুফ পাঠান ফিরলেন মাত্র চার রানে। এর পর কলকাতা ইনিংসকে কিছুটা হলেও টানলেন গ্র্যান্ডহোম ও উথাপ্পার পরিবর্ত হিসেবে দলে আসা সূর্যকুমার যাদব। গ্র্যান্ডহোমের ৩৬ ও সূর্যকুমারের ৩০ রানের সুবাদে কলকাতা একটা ভদ্রস্থ জায়গায় গেল। ১৬ বলে ৩০ রান করে অপরাজিত থাকলেন সূর্যকুমার। অনেকদিন পর দলে জায়গা পেয়ে আবার নিজের ফর্ম ফিরে পেলেন তিনি।ওকস মাত্র ১ রান করে আউট হলেন। কুল্টার নাইলের রান ৬। পুণের হয়ে দুটো করে উইকেট নিলেন উনাদকর ও ওয়াশিংটন সুন্দর। একটি করে উইকেট স্টোকস, ইমরান তাহির ও ক্রিস্টিয়ানের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই প্যাভেলিয়নে ফিরে যান ওপেনার অজিঙ্ক রাহানে। ৯ বলে ১১ রান করে উমেশ যাদবের বলে জ্যাকসনকে ক্যাচ দিয়ে ফেরেন রাহানে। কিন্তু তারপর আর থামেনি রাহুল ত্রিপাঠির ব্যাট। ৯ টা চার এবং ৭ টি ছয়ের সৌজন্যে ৯৩ রানের ঝোড়ো ইনিংস খেলে যান রাহুল। আজ ম্যাচের সেরাও তিনি। নাইটদের হয়ে ক্রিস ওকস শেষের দিকে ৩ উইকেট নিলেও তা পুণেকে আটকানোর জন্য যথেষ্ট ছিল না। নাইটদের হারিয়ে ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এল পুণে। একই পয়েন্ট নিয়ে দুই নম্বরেই রইল কলকাতা নাইট রাইডার্স।

Advertisement