Advertisement
২২ জুলাই ২০২৪
Srilanka

আউট হয়েও সবার হৃদয় ছুঁলেন মেন্ডিস

কিন্তু, শুক্রবারের শ্রীলঙ্কা বনাম বাংলাদেশওয়ানডে ম্যাচে কুশল মেন্ডিস প্রমাণ করলেন বাইশ গজে খেলোয়াড়সুলভ মানসিকতা একটুও কমেনি

এই ম্যাচেই তাঁর স্পোর্টসম্যান স্পিরিটকে কুর্নিশ জানিয়েছেন ক্রিকেতপ্রেমীরা। ছবি: এপি।

এই ম্যাচেই তাঁর স্পোর্টসম্যান স্পিরিটকে কুর্নিশ জানিয়েছেন ক্রিকেতপ্রেমীরা। ছবি: এপি।

সংবাদসংস্থা
কলম্বো শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৯ ১৮:১৩
Share: Save:

ইদানিং কালে ক্রিকেটে স্পোর্টসম্যান স্পিরিট নাকি কমে গিয়েছে। ক্রিকেটপ্রেমীরা এমনই অভিযোগ করেন। কিন্তু, শুক্রবারের শ্রীলঙ্কা বনাম বাংলাদেশওয়ানডে ম্যাচে কুশল মেন্ডিস প্রমাণ করলেন বাইশ গজে খেলোয়াড়সুলভ মানসিকতা একটুও কমেনি। রুবেল হোসেনের বলে আউট হওয়ার সঙ্গে সঙ্গেই আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করেইমাঠ ছাড়েন শ্রীলঙ্কার এই অলরাউন্ডার।

শুক্রবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। শুরুতেই পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দ্বীপরাষ্ট্র। কুশল পেরেরা আর কুশল মেন্ডিসের ব্যাটে ভর করেই আবার ম্যাচে ফেরার চেষ্টা করে শ্রীলঙ্কা। ফর্মে থাকা কুশল মেন্ডিস বড় শট খেলতে গিয়ে ২৮ রানের মাথায় বল আকাশে তুলে দেন কিন্তু সেই ক্যাচ তালুবন্দি করতে পারেননি মাহমাদুল্লাহ। তার পর থেকেই ব্যাট হাতে ফের ঘুরে দাঁড়ান মেন্ডিস। কিন্তু, ৩৩তম ওভারে রুবেল হোসেনের বল তাঁর ব্যাট ছুঁয়ে মুশফিকুর রহিমের হাতে ধরা পড়ে। কিন্তু, রুবেল এবং মুশফিকুরের দুর্বল আবেদনে সাড়া দেননি আম্পায়ার। আউট কি না সেই সিদ্ধান্ত নিয়ে সন্দিহান দেখায় আম্পায়ারকেও। কিন্তু, ঠিক সেই সময়েই ক্রিজ ছেড়ে সোজা প্যাভিলিয়নের দিকে হাঁটা দেন কুশল মেন্ডিস। কিছুক্ষণ বাদেই টিভি রিপ্লেতে দেখা যায় রুবেলের বল মেন্ডিসের ব্যাট ছুঁয়ে মুশফিকুরের হাতে জমা পড়ে।

আরও পড়ুন: ক্রিকেটকে বিদায় মালিঙ্গার, অভিনব শ্রদ্ধা জানালেন বুমরা

আম্পায়ারের সিদ্ধান্তের জন্যে অপেক্ষা না করে এর আগে মাঠ ছেড়েছেন বহু তাবড় ক্রিকেটার, সেই তালিকায় রয়েছেন সচিন তেন্ডুলকর, অ্যাডাম গিলক্রিস্টের মত মহারথীরাও। নিন্দুকেরা অনেকেই বলে থাকেন ক্রিকেটে স্পোর্টসম্যান স্পিরিট ধীরে ধীরে কমে আসছে। কুশল মেন্ডিস প্রমাণ করলেন ক্রিকেটে তাঁর মতো ক্রিকেটার এখনও রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Srilanka Bangladesh Kusal Mendis Rubel Hossain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE