Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

Manika Batra: জাতীয় দলে নেই মনিকা

নিজস্ব প্রতিবেদন
১৬ সেপ্টেম্বর ২০২১ ০৭:০৬
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

আবার বিতর্ক মনিকা বাত্রাকে নিয়ে। এশীয় চ্যাম্পিয়নশিপের ভারতীয় দলে তাঁকে রাখা হল না। প্রতিযোগিতা ২৮ সেপ্টেম্বর দোহায় শুরু হবে।

সোনপতে বাধ্যতামূলক জাতীয় শিবিরে যোগ না দেওয়ার জন্যই বাদ পড়তে হল মনিকাকে। তিনি জানিয়েছিলেন, পুনেতে ব্যক্তিগত প্রশিক্ষকের কাছে প্রস্তুতি নেবেন। বোঝাই যাচ্ছে, এই প্রস্তাব জাতীয় সংস্থা মেনে নিতে পারেনি। তাই বাদ মনিকা। সম্প্রতি মনিকা জাতীয় কোচ সৌম্যদীপ রায়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনেন। দাবি করেন, সৌম্যদীপ নাকি তাঁকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দিয়েছিলেন। যে অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটিও গঠন করেছে জাতীয় সংস্থা। মনিকা বাদ পড়ায় দোহায় ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন সুতীর্থা মুখোপাধ্যায়।

বিশ্ব ক্রমতালিকায় মনিকা রয়েছেন ৫৬ নম্বরে। সুতীর্থা সেখানে ৯৭ নম্বরে রয়েছেন। মেয়েদের ভারতীয় দলে আরও রয়েছেন ঐহিকা মুখোপাধ্যায় (১৩১ নম্বর) ও অর্চনা কামাথ (১৩২ নম্বর)। দোহায় পুরুষ দলকে নেতৃত্ব দেবেন শরৎ কমল। দলের অন্য সদস্যরা জি সাথিয়ান, হরমিত দেশাই, মানব ঠক্কর এবং সানিল শেট্টি। এশীয় চ্যাম্পিয়নশিপে এ বার খেলছে না চিন। বিশ্লেষকেরা মনে করছেন, পুরুষদের দল দোহায় পদক জিততেও পারে।

Advertisement


Tags:

আরও পড়ুন

Advertisement