Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ক্রিকেটে বছরের সেরা বিতর্কগুলি

এক ঝলকে দেখে নেওয়া যাক সেই রকমই ২০১৭-এ ক্রিকেটের বিতর্কিত কিছু মুহূর্ত।

২০ ডিসেম্বর ২০১৭ ২০:৫৩
Save
Something isn't right! Please refresh.
চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাকিস্তান দল। ছবি: সংগৃহীত।

চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাকিস্তান দল। ছবি: সংগৃহীত।

Popup Close

বিতর্ক আর ক্রিকেট দু’টিই প্রায় পাশাপাশি চলে। স্পট ফিক্সিং থেকে বল ট্যাম্পারিং মাঝে মধ্যেই বিভিন্ন রকমের বিতর্ক দেখা দেয়। বিতর্ক চলতে থাকে দুই দলের ক্রিকেটারদের মধ্যেও। স্লেজিং থেকে বিভিন্ন অঙ্গভঙ্গি সবই আছে এই তালিকায়। আম্পায়ারের সিদ্ধান্ত নিয়েও বিভিন্ন সময় অভিযোগ উঠেছে। এক ঝলকে দেখে নেওয়া যাক সেই রকমই ২০১৭-এ ক্রিকেটের বিতর্কিত কিছু মুহূর্ত।

• অ্যাসেজ ২০১৭: পার্থ টেস্টে ডিআরএস নিয়ে বিতর্ক দেখা দেয়। মিচেল স্টার্কের বাউন্সার ইংল্যান্ডের স্টোনম্যানের কাঁধ ছুয়ে বেরিয়ে গেলেও স্টোনম্যানের গ্লাভস আর বলের মধ্যে ফারাক বিশেষ ছিল না। অনফিল্ড আম্পায়ার নট আউট দিলে অজি অধিনায়ক স্টিভ স্মিথ ডিআরএস-এর আপিল করেন। স্নিকো মিটারে দেখা যায় বলটি ব্যাটে না লাগলেও হেলমেট বা গ্লাভসে লেগে উইকেট রক্ষকের হাতে পৌঁছয়। তৃতীয় আম্পায়ার সম্পূর্ণ নিশ্চিত না হলেও আউট ঘোষণা করেন স্টোনম্যানকে। এই নিয়ে ক্ষোভও দেখায় ইংল্যান্ড শিবির।

Advertisement



এই সেই বিতর্কিত মুহূর্ত।

• ভারত বনাম নিউজিল্যান্ড: ভারত বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় ওডিআই-এর আগে পিচ বিতর্কে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের পিচ কিউরেটর পান্ডুরাং সালগাওকরকে নির্বাসিত করে বিসিসিআই।



পিচ পরীক্ষা করছেন পান্ডুরাং সালগাওকর।

• অস্ট্রেলিয়া বনাম ভারত: বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট চলাকালীন অনফিল্ড আম্পায়ার স্টিভ স্মিথকে আউট দিলে ড্রেসিংরুমের দিকে তাকান স্মিথ। ড্রেসিংরুম থেকে ডিআরএস-এর ইঙ্গিত পেয়ে রিভিউয়ের আবেদন করেন অজি অধিনায়ক। এই নিয়ে কম বিতর্ক হয়নি। তা নিয়ে প্রশ্ন তোলেন ভারত অধিনায়ক বিরাট কোহালিও।



লাভ হল না ডিআরএস চেয়ে। বিফল হয়েই মাঠ ছাড়তে হল স্মিথকে।

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল: চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তান ওঠার পর পরোক্ষভাবে পাক দলের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ তুলেছিলেন প্রাক্তন পাক অধিনায়ক আমির সোহেল। পাকিস্তানের সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে সোহেল বলেছিলেন পাকিস্তানের এই পারফরম্যান্সের পেছনে ‘এক্সটার্নাল অ্যাফেয়ার’ আছে।



চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের ওঠার পিছনে পরক্ষভাবে ফিক্সিংয়ের হাত আছে বলে জানিয়েছিলেন আমির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Something isn't right! Please refresh.

Advertisement