Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

প্রথম দিনেই কেন পরীক্ষা, বিরক্ত জোসে

মোরিনহোর বিরক্তির আরও কারণ নতুন মরসুমের দল গড়তে লিভারপুলের প্রায় দেড় হাজার কোটি টাকার দল গড়া। তাই ক্লাব কর্তাদের ঘুরিয়ে আক্রমণ করে তিনি

নিজস্ব প্রতিবেদন
১০ অগস্ট ২০১৮ ০৩:২৯
Save
Something isn't right! Please refresh.
ক্ষুব্ধ: নতুন চ্যালেঞ্জের সামনে মোরিনহো। ফাইল চিত্র

ক্ষুব্ধ: নতুন চ্যালেঞ্জের সামনে মোরিনহো। ফাইল চিত্র

Popup Close

আজ, শুক্রবার রাত সাড়ে বারোটায় শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। এ বার প্রথম ম্যাচেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড খেলবে লেস্টার সিটির বিরুদ্ধে।

ম্যান ইউ ম্যানেজার জোসে মোরিনহো বারবার বলে আসছেন, গত বারের মতো চ্যাম্পিয়ন দলের থেকে ১৯ পয়েন্ট ব্যবধানে লিগ শেষ করার লজ্জা থেকে বাঁচতে চান। তাঁকে যেন একটা ভাল দল দেওয়া হয়। প্রসঙ্গত গত বার চ্যাম্পিয়ন হয়েছিল ম্যাঞ্চেস্টার সিটি। ১৯ পয়েন্ট পিছনে থেকে রানার্স হয় ম্যান ইউ।

মোরিনহোর বিরক্তির আরও কারণ নতুন মরসুমের দল গড়তে লিভারপুলের প্রায় দেড় হাজার কোটি টাকার দল গড়া। তাই ক্লাব কর্তাদের ঘুরিয়ে আক্রমণ করে তিনি বলে ফেলেন, ‘‘যদি আরও ভাল দল আমরা করতে না পারি তা হলে কিন্তু এই মরসুমে খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাব।’’

Advertisement

পর্তুগিজ কোচ এই কথা বলার সাতদিন পরেও কিন্তু ম্যান ইউ-র নতুন মরসুমের দল গঠনে কোনও চমক নেই। তার আগে রেড ডেভিলস-এর বলার মতো সংযোজন ব্রাজিলের মিডফিল্ডার ফ্রেড ও পর্তুগিজ ফুলব্যাক দিয়েগো দালোত।

মোরিনহো ভীষণ রকম চেয়েছিলেন রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ডের ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়্যারকে। কিন্তু ম্যান ইউ তাঁকে নিতে পারেনি। তাই শুক্রবার ওল্ড ট্র্যাফোর্ডে তাঁকে ম্যান ইউ-র প্রতিপক্ষ দল লেস্টার সিটির হয়েই খেলতে দেখা যাবে। লেস্টারে রয়েছেন ইংল্যান্ড বিশ্বকাপ দলের আর এক তারকা ফরোয়ার্ড জেমি ভার্ডিও। যদিও শোনা যাচ্ছে, বিশ্বকাপের ধকল এখনও সামলে উঠতে পারেননি বলে তাঁদের প্রথম ম্যাচে নাও খেলানো হতে পারে।

এমনিতে ম্যান ইউ-ও বিশ্বকাপে খেলা ফুটবলারদের নিয়ে উদ্বেগে আছে। রোমেলু লুকাকু, মার্কাস র‌্যাশফোর্ড, ফিল জোন্স, ভিক্টর লিন্ডেলফরা মোরিনহোর ডাকে সাড়া দিয়ে ছুটি শেষ হওয়ার নির্ধারিত দিনের আগেই অনুশীলনে যোগ দিয়েছেন। ব্যতিক্রম বিশ্বকাপ ফাইনালে গোল করা পল পোগবা। তিনি পুরো ছুটি কাটিয়ে অনুশীলনে যোগ দিয়েছেন। তাঁর সঙ্গে মোরিনহোর সম্পর্ক ভাল নয়। এমনও শোনা যাচ্ছে, পোগবা নতুন মরসুমে লিয়োনেল মেসির সঙ্গে বার্সেলোনায় খেলতে চান। এখন দেখার শেষ পর্যন্ত জল কত দূর গড়ায়।

মোরিনহো অবশ্য পোগবা নয়, বেশি ভরসা করেন তাঁর তারকা মিডফিল্ডার অ্যালেক্সিস স্যাঞ্চেজের উপর। ইতিহাস বলছে, মোরিনহোর কোচিং জীবনে যে কোনও ক্লাবেই তৃতীয় মরসুমটা খুব খারাপ যায়। চেলসি আর রিয়াল মাদ্রিদে যেটা হয়েছে। ফুটবল বিশ্লেষকরা মনে করছেন, এই ইতিহাসটা সব চেয়ে বেশি চাপে রেখেছে মোরিনহোকেই। যে কারণে তিনি আগে থেকেই এ বারের দল নিয়ে নিজের অসন্তোষ জানাচ্ছেন।

এমনকি ইংলিশ প্রিমিয়ার লিগের সূচিও তাঁর পছন্দ হয়নি। ম্যান ইউ ম্যানেজার বলেছেন, ‘‘সবাই বলেন, আমি সব সময় খারাপ খারাপ কথা বলি। এ বার অন্তত ভাল ভাবে জানাই যে আমাদের কপাল নেহাতই খারাপ বলে শুক্রবারই দলকে মাঠে নামতে হচ্ছে। রবিবারও আমাদের খেলা দেওয়া যেত। অথবা অন্য যে কোনও দিন।’’ নতুন মরসুমের প্রথম ম্যাচের আগে মোরিনহোর মেজাজ আরও খারাপ কারণ তিনি তাঁর সব চেয়ে বিশ্বস্ত ফুটবলার নেমানিয়া মাতিচকে কাল পাচ্ছেন না। তাঁর চোটের জায়গায় অস্ত্রোপচার হয়েছে। চোট আছে এরিক বেইলি ও অ্যান্ডার এরেরারও।

ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম লেস্টার সিটি। (শুক্রবার, রাত সাড়ে বারোটা)। টটেনহ্যাম বনাম নিউক্যাসল (শনিবার, বিকেল পাঁচটা), চেলসি বনাম হাডার্সফিল্ড (শনিবার, সন্ধে সাড়ে সাতটা)।

চ্যাম্পিয়ন্স লিগ, এল ক্লাসিকো, লা লিগা, ইপিএল, বুন্দেশলিগা, সিরি এ থেকে ফিফা বিশ্বকাপ - ফুটবল জগতের সব খবর আমাদের খেলা বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement