Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
India

২০১৮: ফুটবলের বিশ্বকাপে দেখতে চাই ভারতকে

২০১৮তে রাশিয়ায় বসছে ফুটবল বিশ্বকাপের আসর। গোটা ভারত টিভির সামনে বসবে। হইচই করবে। তর্ক, ঝগড়া গড়াতে পারে বাড়াবাড়ি পর্যন্ত। কিন্তু কোথায় যেন একটা ফাঁক থেকে যায়।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৭ ১৬:১৭
Share: Save:

ক’দিন আগেই সচিন তেন্ডুলকর বলেছিলেন— ভারতকে শুধু ক্রীড়াপ্রেমী দেশ হিসেবে দেখতে চান না তিনি। আরও বেশি বেশি করে দেখতে চান খেলার ময়দানে। নতুন বছরে বাংলার ক্রীড়াজগতেরও তো সেটাই স্বপ্ন।

Advertisement

২০১৮তে রাশিয়ায় বসছে ফুটবল বিশ্বকাপের আসর। গোটা ভারত টিভির সামনে বসবে। হইচই করবে। তর্ক, ঝগড়া গড়াতে পারে বাড়াবাড়ি পর্যন্ত। কিন্তু কোথায় যেন একটা ফাঁক থেকে যায়। একটা সময় ফুটবলে এশিয়া সেরা হয়েছে ভারত। এই মহাদেশে সামনের সারিতেই ছিল ভারতীয় ফুটবল। এখন বিশ্বকাপ তো দূর অস্ত্, এশিয়ার মনেও আমরা অনেক অনেক পিছিয়ে পড়েছে।

প্রাক্তন অলিম্পিয়ান পি কে বন্দ্যোপাধ্যায় চান, অন্তত তাঁদের সময়কে ছুঁতে চাক আজকের ভারতীয় ফুটবল। তার পর আরও এগনোর ভাবনা। প্রাক্তন ফুটবলার দেবজিত্ ঘোষেরও স্বপ্ন— বিশ্বকাপের মঞ্চে ভারতের খেলা দেখবেন ভারতীয়রা।

আরও পড়ুন: ‘গল্ফার’ সচিনের উল্লাস! ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Advertisement

আরও পড়ুন: এই ক্যাচও নেওয়া সম্ভব! দেখুন ভিডিও

সদ্য অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ফুটবল খেলে নজরে আসা রহিম আলিরাও চান ভারতীয় ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে। কথা দিচ্ছেন, চেষ্টার ত্রুটি করবেন না।

তবে প্রাক্তন ক্রিকেটার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের প্রত্যাশাটা খেলার জগত্কে ছাপিয়ে। আগে মানুষের জন্য মানুষের সহিষ্ণুতা, সে যে ময়দানেই হোক— মনে করেন শরদিন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.