Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied

খেলা

আইসিসি-র র‌্যাঙ্কিং অনুযায়ী কেমন হতে পারে বর্তমান বিশ্বসেরা টেস্ট একাদশ

নিজস্ব প্রতিবেদন
১৪ অক্টোবর ২০১৮ ১২:০৭
সদ্য প্রকাশিত হয়েছে আইসিসি-র টেস্ট র‌্যাঙ্কিং। টেস্টে ক্রিকেটে অংশ নেওয়া ক্রিকেটারদের তিনটি বিভাগে ভাগ করা হয়েছে। ব্যাটসম্যান, বোলিং আর অলরাউন্ডার। সেই তালিকা থেকে যদি বর্তমান সেরার সেরা একাদশ তৈরি করা হয়, তা হলে কেমন হবে সেটি?

ডিন এলগার: দক্ষিণ আফ্রিকার ওপেনারটিকেই সেরা একাদশ ওপেনের দায়িত্ব দিচ্ছি আমরা। আইসিসি-র তালিকা অনুসারে ব্যাটিংয়ের নয় নম্বরে রয়েছেন তিনি।
Advertisement
উসমান খোয়াজা: আইসিসি-র তালিকায় দশ নম্বরে রয়েছেন এই অস্ট্রেলীয় ওপেনারটি। পাকিস্তানের বিরুদ্ধে তাঁর অসাধারণ সেঞ্চুরি প্রশংসা পেয়েছে সব মহল থেকেই। স্বাভাবিক ভাবেই বাঁ হাতি এই ওপেনারটিকে সেরা একাদশে ওপেনের দায়িত্ব দেওয়া যেতে পারে।

চেতেশ্বর পূজারা: রাহুল পরবর্তী ভারতীয় ক্রিকেটের তিন নম্বরের ব্যাটন এখন তাঁরই হাতে। আইসিসি-র তালিকায় পূজারা ছয় নম্বরে। সেরার সেরা একাদশেও তিন নম্বরটা থাকল তাঁর জন্যই।
Advertisement
বিরাট কোহালি: আইসিসির মতে ভারতীয় অধিনায়ক এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান। তাই চার নম্বরে থাকবেন তিনিই।

জো রুট: আইসিসি র‌্যাঙ্কিংয়ে বিশ্বের চতুর্থ সেরা ব্যাটসম্যানটির নাম জো রুট। ইংল্যান্ড দলের টেস্ট অধিনায়ক ব্যাট করতে আসবেন কোহালির পরে, পাঁচ নম্বরে।

দীনেশ চান্ডিমাল: শ্রীলঙ্কার এই ভরসার ব্যাটসম্যানটি বর্তমানে আট নম্বরে রয়েছেন। বিশ্বের অষ্টম সেরা ব্যাটসম্যানটি সেরার সেরা একাদশের ছয় নম্বরের জন্য উপযুক্ত।

বেন স্টোকস্: ইংল্যান্ডের এই অলরাউন্ডারটি এই মুহূর্তে আইসিসি-র তালিকায় ছয় নম্বর। অলরাউন্ডার হিসেবে ছয় নম্বরে থাকা স্টোকস্ সেরার সেরা একাদশে সাত নম্বরের জন্য নির্ধারিত রইলেন।

মইন আলি: অলরাউন্ডার হিসেবে আইসিসি-র তালিকায় সাত নম্বরে মইন আলি। ব্যাটে-বলে অত্যন্ত সফল ইংল্যান্ডের এই ক্রিকেটারটিকে আট নম্বর জায়গার জন্যই বেছে নেওয়া হল।

রবীন্দ্র জাডেজা: সম্প্রতি ইংল্যান্ড সফরে সুযোগ পেয়েই নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন। আইসিসি-র অলরাউন্ডারের তালিকায় দুই নম্বরে থাকা জাডেজাকে বাদ দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না।

জেমস অ্যান্ডারসন: আইসিসি-র তালিকা অনুসারে বিশ্বের সেরা বোলার। সেরার সেরা একাদশে অ্যান্ডারসনের হাতেই থাকবে বোলিং আক্রমণের মূল দায়িত্ব।

কাগিসো রাবাডা : দক্ষিণ আফ্রিকার এই বিস্ময়কর বোলিং প্রতিভাটি আইসিসি-র তালিকায় দ্বিতীয়। পেস আক্রমণে অ্যান্ডারসনের সঙ্গে রাবাডাই হবেন সেরার সেরা একাদশের মূল বোলিং শক্তি।