Advertisement
২০ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর সামনে ‘উদ্ধত’ দ্য হিয়া

পেদ্রো স্যাঞ্চেজ সম্প্রতি ক্ষমতায় এসেছেন মারিয়ানো রাজোয়ের জায়গায়। তিনিই এনেছিলেন অনাস্থা প্রস্তাব। মাদ্রিদে দ্য হিয়াদের সামনে তিনি ছোটখাটো ভাষণও দেন।

বিতর্ক: সামনে প্রধানমন্ত্রী। পকেটে হাত দিয়ে হিয়া (ডান দিকে)। ছবি: টুইটার

বিতর্ক: সামনে প্রধানমন্ত্রী। পকেটে হাত দিয়ে হিয়া (ডান দিকে)। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জুন ২০১৮ ০৩:৪০
Share: Save:

স্পেনের নতুন প্রধানমন্ত্রী সমাজতন্ত্রী পার্টির পেদ্রো স্যাঞ্চেজের প্রতি চূড়ান্ত অসৌজন্য দেখালেন জাতীয় দলের গোলরক্ষক দাভিদ দ্য হিয়া। প্রধানমন্ত্রী এসেছিলেন রাশিয়া বিশ্বকাপগামী স্পেন দলকে শুভেচ্ছা জানাতে। সেখানে দ্য হিয়াকে দেখা যায়, পকেটে হাত ঢুকিয়ে দাঁড়িয়ে থাকতে। দু’বছর আগে হিয়ার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে একটি মামলা হয়। তখন বিরোধীদের নেতা পেদ্রো যথেচ্ছ সমালোচনা করেছিলেন দ্য হিয়ার। মামলায় কিন্তু ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের গোলরক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ করা যায়নি। তিনি বেকসুর খালাস হয়ে যান। সম্ভবত দ্য হিয়া সেই ‘অপমান’ মনে রেখেছিলেন। তারই প্রতিশোধ নিলেন দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য বিনিময়ের অনুষ্ঠানে।

মাদ্রিদের লাস রোফাসে মঙ্গলবার স্পেনের অুশীলনের সময় এসেছিলেন প্রধানমন্ত্রী। তাঁকে সাদর অভ্যর্থনা জানান ইনিয়েস্তা থেকে শুরু করে সবাই। ব্যতিক্রম দ্য হিয়া। মুখ গম্ভীর করে তিনি সারাক্ষণ প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে ছিলেন। আর তাঁর দু’হাতই পকেটে ঢোকানো ছিল। যা কোনও মানুষের ঔদ্ধত্যই স্পষ্ট করে।

পেদ্রো স্যাঞ্চেজ সম্প্রতি ক্ষমতায় এসেছেন মারিয়ানো রাজোয়ের জায়গায়। তিনিই এনেছিলেন অনাস্থা প্রস্তাব। মাদ্রিদে দ্য হিয়াদের সামনে তিনি ছোটখাটো ভাষণও দেন। জানান, তাঁর প্রত্যাশা স্পেন রাশিয়া থেকে বিশ্বকাপ নিয়েই ফিরবেন। তাঁর বক্তৃতা শেষ হতেই ফুটবলাররা হাততালি দিয়ে ওঠেন। দ্য হিয়া কিন্তু পকেট থেকে হাতই বার করেননি। এমনকি তাঁর সঙ্গে হাতও মেলান কড়া দৃষ্টিতে তাকিয়ে। দলবদ্ধ ছবি তোলার সময়ও পকেটে হাত রেখেই বিরক্তি সহকারে দাঁড়িয়ে ছিলেন তিনি। ঘটনার ভিডিয়ো প্রকাশ্যে আসতেই স্পেনের সাংবাদমাধ্যম দাবি করে, প্রধানমন্ত্রীকে অপমান করতে এবং প্রতিশোধ নিতেই তিনি ইচ্ছে করে এমনটা করেছেন।

চারিদিকে এত সমালোচনা সত্ত্বেও দ্য হিয়া নিজে অবশ্য বিষয়টি নিয়ে মুখ খোলেননি। অথচ স্পেনের একটি কাগজ এও লিখেছে যে, তিনি যেটা করেছেন তা এক কথায় অবিশ্বাস্য। বিশ্বকাপের পরে ফেডারেশনের উচিত দ্য হিয়ার কাছে জবাবদিহি চাওয়া। পেদ্রো স্যাঞ্চেজের রাজনৈতিক দলও অবশ্য মুখ না খুলে বিষয়টি এড়িয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE