• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পৈলান-কর্তা গ্রেফতার

CBI
ফাইল চিত্র।

অভিযোগ একটাই: কম সময়ে বহু গুণ অর্থ ফেরতের প্রতিশ্রুতি দিয়ে টাকা তুলে শেষ পর্যন্ত তা ফেরত না-দেওয়া। এই অভিযোগে অর্থ লগ্নি সংস্থা পৈলান গ্রুপের চেয়ারম্যান অপূর্ব সাহাকে মঙ্গলবার গ্রেফতার করেছে সিবিআই। এ দিন সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ওই কেন্দ্রীয় তদন্ত সংস্থার দফতরে তাঁকে ডেকে পাঠানো হয়েছিল। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরে তাঁকে গ্রেফতার করা হয়। আজ, বুধবার অপূর্বকে বিধাননগর মহকুমা আদালতে হাজির করানো হবে।

সিবিআই জানায়, পৈলান সংস্থা বাজার থেকে প্রায় ৫৭৪ কোটি টাকা তুলেছিল। কিন্তু আমানতকারীরা টাকা ফেরত পাননি। তাঁদের অনেকেই রাজ্যের বিভিন্ন থানায় ওই সংস্থার বিরুদ্ধে অভিযোগ জানান। সিবিআই ২০১৭ সালের জুলাইয়ে ওই সংস্থার বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্তে নামে। অভিযোগ নথিভুক্ত হওয়ার পরেই অপূর্ব ফেরার হয়ে যান। মাস দুয়েক আগে ওই লগ্নি সংস্থার এক ডিরেক্টরকে 

গ্রেফতার করেছে সিবিআই। তাঁকে জেরা করেই অপূর্বের খোঁজ মেলে। বাম জামানায় অপূর্ব অত্যন্ত প্রভাবশালী ছিলেন। ওই সময় শিল্পায়ন-সহ নানা বিষয়ে প্রশাসনের শীর্ষ কর্তাদের সঙ্গে তাঁর ওঠাবসা ছিল। রাজ্যে পালাবদলের পরেও প্রশাসনের শীর্ষ কর্তাদের সঙ্গে যোগাযোগ ছিল তাঁর। সারদা, রোজ ভ্যালির মতো ওই অর্থ লগ্নি সংস্থার সঙ্গেও অনেক প্রভাবশালী ব্যক্তির যোগাযোগ রয়েছে বলে জানান সিবিআইয়ের তদন্তকারীরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন