• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এটিসিতে নজরদারি, রিপোর্ট চাইল কেন্দ্র

Flight
প্রতীকী ছবি।

মুখ্যমন্ত্রীর বিমান ঠিকমতো নামছে কি না, সে ব্যাপারে এয়ার ট্রাফিক কন্ট্রোলে (এটিসি) রাজ্য পুলিশের নজরদারির বিষয়ে রিপোর্ট চাইল কেন্দ্র। এটিসিতে পুলিশি নজরদারি উচিত নয় বলে মন্তব্য করলেন বিমানবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান।

বিমান প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা শনিবার জানান, এ নিয়ে কলকাতা বিমানবন্দর অধিকর্তার সঙ্গে কথা হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানকেও রিপোর্ট পাঠানো হবে। এটিসির নিরাপত্তা ও বহিরাগতের যাতায়াত নিয়ে কী নীতি রয়েছে, সেটি খতিয়ে দেখার পরেই এ নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এ দিন বিমানবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান গুরুপ্রসাদ মহাপাত্র দিল্লি থেকে ফোনে জানান, আইনমাফিক পাস নিয়ে পুলিশ বিমানবন্দরে ঢুকতেই পারে। কিন্তু এটিসিতে গিয়ে বসে থাকবে, সেটা হওয়া উচিত নয়। তাঁর কথায়, ‘‘ভিআইপিদের যাতায়াত নিয়ে সতর্ক থাকি। রাজ্যের নিজস্ব বিমানে মুখ্যমন্ত্রী বা রাজ্যপাল করলে নামার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হয়। কিন্তু পশ্চিমবঙ্গে নিজস্ব বিমান নেই। কোনও যাত্রিবাহী বিমানে মুখ্যমন্ত্রীর মতো ভিআইপি থাকলেও অগ্রাধিকার দেওয়া সম্ভব নয়।’’

গত ৯ ফেব্রুয়ারি বাগডোগরা থেকে কলকাতায় ফেরার সময়ে বিমান নামতে দেরি হওয়ায় বিরক্ত প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। এর পরেই তাঁর পরবর্তী সফরে বাগডোগরা থেকে ফেরার সময়ে এটিসিতে চার জন পুলিশ অফিসার পাঠানো হয়। শুক্রবারও মুখ্যমন্ত্রী বাগডোগরা থেকে ফেরার আগে এটিসি রুমে গিয়ে পুলিশ নজরদারি করে। এই ঘটনায় বিরক্ত হন বিমানবন্দর কর্তৃপক্ষ।

এ দিন আঞ্চলিক রুটে বিমান চালুর বিষয়ে জয়ন্ত জানান, বিকল্প ব্যবস্থার পর্যালোচনা চলছে। দ্রুত কাজ শেষের নির্দেশও দেওয়া হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন