• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাজ্যে করোনা-যুদ্ধে জয়ী ৫৪ শতাংশ মানুষ, এক দিনে নতুন আক্রান্ত ৪৩৫, মৃত ১২

Corona
ছবি: এএনআই।

করোনা-যুদ্ধে জয়ীর সংখ্যা বাড়ছে রাজ্যে। এ রাজ্যে সুস্থতার হার (ডিসচার্জ রেট) ৫৪.৯৭ শতাংশ। গত বুধবার তা ছিল ৫৩.১১ শতাংশ।

বৃহস্পতিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত এ রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৭৩৫ জন। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত হাজারের উপরে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৬৮ জন।

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, সুস্থতার হার বাড়লেও, নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩৫ জন। মৃত্যু হয়েছে আরও ১২ জনের। তার মধ্যে কলকাতায় মৃত্যু হয়েছে ৮ জনের। হাওড়ায় ২ জন, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় এক জন করে মারা গিয়েছেন। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মারা গিয়েছেন ৫১৮ জন।

রাজ্যে বাড়ছে কোভিড-১৯ টেস্টের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় টেস্ট হয়েছে ৯ হাজার ৩১৫টি। এখনও পর্যন্ত টেস্ট হয়েছে ৩ লক্ষ ৭০ হাজার ২৯১টি। এই মূহূর্তে রাজ্যে সরকারি এবং বেসরকারি ল্যাবরেটরির সংখ্যা ৪৭। আরও তিনটি অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

আরও পড়ুন: তামিলনাড়ু পেরলো ৫০ হাজার, দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১২ হাজার ৮৮১

আরও পড়ুন: সীমান্তে নীতিভঙ্গ করেনি সেনা, রাহুলকে জবাব জয়শঙ্করের​

কলকাতায় এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৬৯ জন। মৃত্যু হয়েছে ৩১৬ জনের। তার পরেই হাওড়া, সে জেলায় আক্রান্ত ১ হাজার ৯২৭ জন, মৃত ৬৮। উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ৭৭ জন, আক্রান্ত ১ হাজার ৭৯৬। উত্তরবঙ্গে সব থেকে বেশি আক্রান্ত কোচবিহার এবং দার্জিলিঙে। এই দুই জেলাতে যথাক্রমে ২৮৫ এবং ২৪০ জন আক্রান্ত। তবে সেই তুলনায় মৃত্যুর হার অনেকটাই কম।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন