• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মমতাকে তৃতীয় পত্র দিলীপের

Dilip
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।—ফাইল চিত্র।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একের পর এক চিঠি লিখছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। করোনা এবং আমপান আবহে এক গুচ্ছ অভিযোগ এবং পরামর্শ-সমেত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীকে তৃতীয় চিঠিটি দিয়েছেন দিলীপবাবু। 

তাঁর অভিযোগ, কেন্দ্র গত কয়েক মাসে রাজ্যকে কয়েকটি প্রকল্পের টাকা পাঠিয়েছে। তা সত্ত্বেও রাজ্য সরকার কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে সরব। কেন্দ্রীয় অনুদানের ফিরিস্তি-সহ এই অভিযোগ মু্খ্যমন্ত্রীকে চিঠিতে লিখেছেন দিলীপবাবু। তাঁর কথায়, ‘‘বকেয়া টাকা কেন্দ্র নিশ্চয়ই পরে দেবে। কিন্তু যা দিয়েছে, তা রাজ্য স্বীকার করছে না কেন?’’ পাশাপাশি, ওই চিঠিতে কেন্দ্রের ‘এক দেশ, এক রেশন কার্ড’ নীতি মানা, আমপান-ক্ষতিপূরণ নিয়ে যাঁরা দুর্নীতি করেছেন, তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা, রাজনৈতিক এবং সামাজিক সংগঠনকে ত্রাণের কাজে বাধা দেওয়া বন্ধ করার আবেদনও মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন দিলীপবাবু। গত ৬ জুলাই তিনি আমপান-ক্ষতিপূরণে বঞ্চিতদের তাঁর পোর্টালে অভিযোগ জানানোর আর্জি জানিয়েছিলেন। তিন দিনে সেখানে ১০৫৬টি অভিযোগ জমা পড়েছে বলে তাঁর দাবি। 

তৃণমূল অবশ্য মুখ্যমন্ত্রীকে লেখা দিলীপবাবুর চিঠিকে কোনও গুরুত্বই দিচ্ছে না। তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী তাপস রায় বলেন, ‘‘দিলীপ ঘোষের রাজনৈতিক ওজন এবং কথাবার্তা সম্পর্কে মানুষের ধারণা আছে। ওঁর পরামর্শও যদি মুখ্যমন্ত্রীকে মানতে হয়, তা হলে তো খুবই মুশকিল! বাংলার সাংসদ এবং বিজেপির রাজ্যে সভাপতি হিসাবে দিলীপবাবুর যদি কেন্দ্রীয় সরকারে আদৌ কোনও প্রভাব থাকে, তা হলে তিনি বরং তাদের পরামর্শ দিন রাজ্যের বকেয়া টাকা দেওয়ার জন্য।’’  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন