রাজীব নিয়ে রায় আজ, স্নায়ুচাপ বাড়ল রাজ্য প্রশাসনের অন্দরে
রাজীবকে বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রকে হাজিরা দেওয়ার নির্দেশ গত কাল দেওয়া হয়।
Rajeev Kumar

—ফাইল চিত্র।

রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জেরার অনুমতি সিবিআইকে দেওয়া নিয়ে শুক্রবার রায় দেবে সুপ্রিম কোর্ট। কমিশন বুধবার তাঁকে এডিজি সিআইডি-র পদ থেকে সরিয়ে দিল্লিতে পাঠিয়েছিল।

রাজীবকে বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রকে হাজিরা দেওয়ার নির্দেশ গত কাল দেওয়া হয়। নবান্ন সূত্রে খবর, এ দিন সকালে দিল্লি যান রাজীব। তবে বেলা প্রায় দেড়টা নাগাদ স্বরাষ্ট্র মন্ত্রকে পৌঁছন তিনি। সূত্রের খবর, স্বরাষ্ট্র মন্ত্রককে তিনি জানান, রাজ্য সরকারের থেকে ছাড়পত্র পেতে দেরির জন্য তিনি সময়ে পৌঁছতে পারেননি। 

শুক্রবার রাজীবকে নিয়ে সুপ্রিম কোর্ট রায় দেবে জানার পরে রাজ্য প্রশাসনের অন্দরে স্নায়ুচাপ বেড়েছে। শিলংয়ে জেরার মুখোমুখি হলেও রাজীব সারদা-তদন্তের তথ্যপ্রমাণ লোপাট সংক্রান্ত প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন বলে অভিযোগ তুলে তাঁকে হেফাজতে নিয়ে জেরার অনুমতি চেয়েছিল সিবিআই। গত ২ মে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চ রায় সংরক্ষিত রেখেছিল। এর পর গরমের ছুটি পড়ায় অনেকের ধারণা হয়, গরমের ছুটির পরে রায় ঘোষণা হবে। কিন্তু অবকাশকালীন বেঞ্চে বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিচারপতি সঞ্জীব খন্নার বেঞ্চ শুক্রবারই রায় শোনাবে। 

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত