হিন্দি সিরিয়ালে এই মুহূর্তে ফ্যান্টাসি ড্রামারই রমরমা। বাংলাতেও আগামী দিনে বেশ কিছু ফিকশন শো আসতে চলেছে, যেগুলো মূলত ফ্যান্টাসি। জানুয়ারি মাসে ছোট পর্দায় আসছে ‘আরব্য রজনী’। তার পরে আরও বেশ কিছু কাল্পনিক শো দেখতে পাবেন দর্শক। হিন্দিতে ‘নজ়র’ বেশ জনপ্রিয় শো। বাংলাতেও এই সুপারন্যাচরাল ধারাবাহিক শুরু হতে চলেছে। গল্পের ধাঁচ এক থাকলেও বাঙালি দর্শকের রুচির কথা মাথায় রেখে সাজানো হচ্ছে ধারাবাহিক। একটি নতুন চ্যানেলের জন্য আসতে চলেছে ‘বেদের মেয়ে জোস্‌না’। 

এমনিতেই এখন ঘরোয়া কূটকচালির বদলে পিরিয়ড ড্রামার চাহিদা বেশি। ‘জয়বাবা লোকনাথ’, ‘দেবী চৌধুরানী’, ‘করুণাময়ী রানি রাসমণি’র টিআরপি বলে দিচ্ছে দর্শক পিরিয়ড ড্রামাকে কতটা 

গুরুত্ব দিচ্ছেন। পাশাপাশি ফ্যান্টাসি শোয়ের জনপ্রিয়তাও বেশ ভাল। ‘সাত ভাই চম্পা’ এক সময়ে টিআরপি-র বিচারে এক নম্বর শো ছিল। এখনও সেই ধারাবাহিক জনপ্রিয়তা ধরে রেখেছে। দর্শক যে পর্দায় গল্পকথা দেখতে ভালবাসেন, তা এতেই বোঝা যাচ্ছে। ‘আরব্য রজনী’ ধারাবাহিক শুরু হচ্ছে ‘আলিবাবা চল্লিশ চোর’ গল্প দিয়ে। এর পরে আলাদিন, সিন্দবাদ নাবিকের  মতো গল্পও বলা হবে। হিন্দিতে ‘নাগিন’ সিরিজ় কতটা জনপ্রিয়, তা বলার অপেক্ষা রাখে না। সে কথা মাথায় রেখেই ‘বেদের মেয়ে জোস্‌না’র পরিকল্পনা। আগামী বছরে ছোট পর্দার দর্শকের জন্য বিনোদনের উপাদান ভরপুর।