বছরের সেই সময় এসে গিয়েছে, যখন ভারতের সুন্দরীরা নজর কাড়ছেন আন্তর্জাতিক পাপারাৎজ়ির। কান চলচ্চিত্র উৎসব এ বার ৭২ বছরে পা দিল। প্রথম দিন থেকেই গ্ল্যামারে ধাঁধা লাগিয়েছেন বলিউডের অভিনেত্রীরা। এই বছর ডেবিউ করেছেন প্রিয়ঙ্কা চোপড়া। দীপিকা পাড়ুকোনের এটা দ্বিতীয় বছর। আছেন কঙ্গনা রানাউতও। ফ্যাশন ও অভিনবত্বে কেউ কাউকে এক ইঞ্চি জমিও ছাড়েননি।

প্রথম দু’দিনের বিচারে সবচেয়ে বেশি সংখ্যক লুক প্রকাশ্যে এসেছে দীপিকার। রেড কার্পেটে কাস্টম মেড দানদাস কুতুর পরেছিলেন নায়িকা। ব্ল্যাক ও ক্রিমরঙা গাউনের সঙ্গে হাই পনিটেল নাটকীয়তা তৈরি করেছিল লুকে। নজর কাড়ছিল নীচের পাতায় পরা আইলাইনার। 

দ্বিতীয় দিনের সকাল থেকেই মিনিমাল লুকে দেখা গিয়েছে রণবীর সিংহের স্ত্রীকে। প্রথমে সাদা ও নীল রঙের স্ট্রাইপড প্যান্টসুট। সঙ্গে কমলা রঙের পাম্পস। পরে ব্ল্যাক বুটের সঙ্গে ফেয়ারিটেল ড্রেস। অ্যাকসেসরিজ় নিয়ন শেডস। 

তার পরে হোয়াইট মেশ টপ, প্যান্টস, বেজ রঙের পাম্পস। শেষ লুকে দীপিকাকে বেশি সুন্দরী লাগছিল।

প্রথম আবির্ভাবেই তাঁর নিজস্বতা প্রমাণ করে দিলেন প্রিয়ঙ্কা। এ বছরের মেট গালার পরে ফ্যাশন দুনিয়া চোখে-চোখেই রাখছে তাঁকে। রেড কার্পেটের জন্য তিনি পরেছিলেন রবার্তো ক্যাভালির স্ট্র্যাপলেস শিমারিং গাউন। ব্ল্যাক গাউনের উপরে রেড স্পার্কলের ছটা তাঁর গ্লোবাল স্টেটাসের সঙ্গে পারফেক্ট। প্রিয়ঙ্কার উইঙ্গড আইলাইনার নিয়েও কথা হচ্ছে। লুক প্রকাশ্যে আনার আগে ইনস্টাগ্রামে প্রিন্সেস ডায়ানা, সোফিয়া লরেন, গ্রেস কেলির ছবি পোস্ট করেছিলেন প্রাক্তন বিশ্বসুন্দরী। মনে করা হচ্ছে, তাঁর কান লুকের অনুপ্রেরণা এই কিংবদন্তি সুন্দরীরা। স্বামী নিক জোনাসও ছিলেন তাঁর সঙ্গে।

কঙ্গনা যেমন বাক্যবাণে আগুন ঝরান, কান-এর কার্পেটেও তাঁর একটি লুক ততটাই জ্বালাময়ী। ব্ল্যাক রিভিলিং প্যান্টসুটে তিনি নজরকাড়া। কোটের উপরে সিলভার রঙের কাজ, সঙ্গে বোল্ড আই মেকআপ, ব্যাক ব্রাশ করা চুল... লুকটা খুবই আকর্ষক। যদিও রেড কার্পেটে শাড়ি পরেছিলেন কুইন। বাকিরা যখন আন্তর্জাতিক মঞ্চে ওয়েস্টার্ন পোশাক বেছে নিচ্ছেন, তখন ভারতীয় শাড়িকে গ্লোবাল মঞ্চে তুলে ধরেছেন কঙ্গনা। তাই বাকি দু’জনের চেয়ে এক কদম এগিয়ে তিনি।

এই প্রথম ছোট পর্দার অভিনেত্রী হিনা খানও এসেছিলেন কান-এ। তবে তাঁর এন্ট্রি নিয়ে নেটিজেনরা দু’পক্ষে ভাগ হয়ে যায়। হিনার পাশে দাঁড়িয়েছেন একতা কপূর-সহ অনেকেই।

চমক এখনও বাকি। কান-এর নিয়মিত মুখ সোনম কপূর ও ঐশ্বর্যা রাই বচ্চন কেমন সাজেন, তা নিয়েও আগ্রহ বাড়ছে।