• মধুমন্তী পৈত চৌধুরী
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গাঢ় ঠোঁটের ইশারা

মুখের মেকআপে ঠোঁটই এখন স্টেটমেন্ট। নজর কাড়তে ঠোঁট বাদে বাকি সাজ হবে হালকা

Lipstick

Advertisement

আইফা হোক বা মেট গালার মঞ্চ... আপাদমস্তক দীপিকা পাড়ুকোনকে তারিয়ে তারিয়ে দেখেও তাঁর ডার্ক লিপ্‌সের মোহময় হাতছানি উপেক্ষা করা কঠিন। কোনও ছেলের পক্ষে যতটা কঠিন, মেয়ের পক্ষেও ততটাই। মিনিমাল মেকআপ, স্টেটমেন্ট ড্রেস আর ডার্ক লিপ্‌সে ফ্যাশন মঞ্চে ঝড় তুলেছেন অভিনেত্রীরা। মুষলধারে বৃষ্টি বা শীতের রুক্ষতা মনকে ভারী করে তোলে। সেই মনখারাপ কাটাতে গাঢ় ঠোঁটের টোটকা বেশির ভাগ মেয়ের জন্যই খাটে। তবে ডার্ক লিপ্‌সের জাদু এখন আর এই দুটো মরসুমে আটকে নেই। গোটা বছরে যে কোনও অনুষ্ঠানে, দিনের যে কোনও সময়ে ঠোঁটকে রাঙিয়ে নিতে পারেন পছন্দের গাঢ় রঙে।

ঠোঁটের যত্ন:  ডার্ক লিপ্‌সের জন্য প্রথমেই প্রয়োজন মসৃণ ঠোঁট। তাই ভাল করে স্ক্রাবিং করা জরুরি। ঘরোয়া টোটকা হিসেবে অলিভ অয়েল ও চিনির মিশ্রণ ঠোঁটে লাগিয়ে রাখতে পারেন।

এক্সফোলিয়েশনের পরে ভাল করে ঠোঁটে বাম লাগিয়ে নিন। যাতে ঠোঁটের আর্দ্রতা বজায় থাকে। বামের চেয়েও এ ক্ষেত্রে তাড়াতাড়ি কাজ দেয় লিপ ক্রিম।

রং বাছাই:  কোন রং আপনার ঠোঁটের জেল্লা বাড়াবে, তা নিজেই চিনে নিতে পারবেন। ফর্সা হলেই লাল ঘেঁষা আর শ্যামবর্ণ হলে ব্রাউন ঘেঁষা রং বাছতে হবে, এমন কোনও কথা নেই। কোন রং আপনার ব্যক্তিত্ব ও সাজের সঙ্গে মানানসই, সে দিকে নজর রাখুন। বিখ্যাত মেকআপ শিল্পীদের পরামর্শ অনুযায়ী, ত্বকের টোনের চেয়েও আন্ডারটোন হিসেবে রং বাছুন। আন্ডারটোন বোঝার একটা সহজ উপায়ও আছে।

কবজির শিরার রং যদি সবুজ হয়, তা হলে তাঁরা ব্লু বেসের উপর রং বাছতে পারেন। আর যাঁদের শিরার রং নীল, তাঁরা রেড বেসের রং বাছুন। আর যাঁদের শিরার রঙে এই দু’টি রং স্পষ্ট নয়, তাঁরা যেমন খুশি বাছতে পারেন।

ম্যাট না গ্লস:  দিনের বেলায় ম্যাট আর সান্ধ্য অনুষ্ঠানে গ্লস, এমন ভাগাভাগি মানার কোনও শর্ত নেই। তবে দুটোর জন্যই লিপ লাইনার ব্যবহার করুন। প্রতিটি রঙের জন্য আলাদা আলাদা লিপলাইনার না কিনে ট্রান্সপারেন্ট রঙের ব্যবহার করতে পারেন।

লিপস্টিক তোলা: ঠোঁটে একটু অলিভ অয়েল লাগিয়ে নিন। আর অলিভ অয়েলে ভেজা তুলো দিয়ে ঠোঁট মুছে নিন। গাঢ় রং উঠে যাবে।মাইসেলার ওয়াটার তুলোয় লাগিয়ে তা দিয়ে লিপস্টিকের পাশাপাশি অন্য মেকআপ তোলার কাজেও ব্যবহার করতে পারেন।

পছন্দের রং:  যে শেডগুলি বেশি চলছে তার মধ্যে রয়েছে, মিডনাইট ব্লু, বেরি ওয়াইন, মার্লট, শাইনি ব্ল্যাক, চেরি কোলা ইত্যাদি।কানের মঞ্চে পার্পল লিপস্টিকে তাক লাগিয়ে দিয়েছিলেন ঐশ্বর্যা রাই বচ্চন। বাঁধা গতের বাইরের রং পরলেই লোকে নানা কথা বলবে। তবে ট্রোল্‌ড হওয়ার ভয় পাবেন না।

পারফেক্ট পাউট সেল্‌ফির জন্য গাঢ় ঠোঁট মাস্ট!

মডেল: বিবৃতি, মুনমুন, সুকন্যা, শ্রীলগ্না; ছবি: দেবর্ষি সরকার, অমিত দাস (মুনমুন)
মেকআপ: কাজু গুহ, অভিজিৎ পাল (মুনমুন) পোশাক: সুমন নাথওয়ানি (বিবৃতি); শপার্স স্টপ, অ্যাক্রোপলিস মল (মুনমুন)

লোকেশন: ভর্দে ভিস্তা ক্লাব, উপহার বিল্ডিং, চকগড়িয়া

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন