Advertisement
১৪ জুলাই ২০২৪
Maldah

বিনাপয়সায় প্রশিক্ষণ দিয়ে অ্যাথলিট গড়ছেন মালদহের অসিত

অ্যাথলিট গড়ছেন মালদহের অসিত পাল। সম্পূর্ণ বিনামূল্যে জেলার বিভিন্ন প্রান্তের দুঃস্থ প্রতিভাদের নিজের হাতে তৈরি করছেন তিনি।

বিনাপয়সায় প্রশিক্ষণ দিয়ে অ্যাথলিট গড়ছেন মালদহের অসিত

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৮:০৯
Share: Save:

ছোটবেলা থেকে খেলার নেশা অসিত পালের। স্কুল থেকে কলেজ স্তরে পড়াশোনার পাশাপাশি খেলাধুলো চালিয়ে গিয়েছিলেন। অ্যাথলিট হওয়ার স্বপ্ন ছিল। আর্থিক অনটন ও ভাল প্রশিক্ষণের অভাবে তা বাস্তবায়িত হয়নি। তবে তিনি লড়াই থামাননি। নিজের উদ্যোগে শুরু করেন উঠতি খেলোয়াড়দের প্রশিক্ষণ দেওয়ার কাজ।

অসিতের বাড়ি পুরাতন মালদহের সাহাপুর পঞ্চায়েত এলাকায়। প্রথম দিকে বাড়ির পাশেই মহানন্দার তীরে একটি মাঠে প্রশিক্ষণ শুরু করেন। ধীরে ধীরে ছাত্র সংখ্যা বাড়তে শুরু করে। বর্তমানে তাঁর অধীনে প্রশিক্ষণ নেন প্রায় ২৬০ জন। গত ১০ বছর ধরে মালদহ শহরের চারটি মাঠে সকাল-বিকেল প্রশিক্ষণ দিয়ে চলেছেন অসিত। অ্যাথলেটিক্স থেকে শুরু করে কবাডি, খো-খো, ভলিবল, দৌড়-সহ প্রায় সমস্ত ধরনের খেলার প্রশিক্ষণ দেন তিনি। তাঁর হাত ধরেই রাজ্য ও জাতীয় স্তরে খেলার সুযোগ করে নিয়েছেন অনেকেই। কোনও ছাত্রের কাছ থেকেই পারিশ্রমিক নেন না। দুঃস্থদের খেলার সামগ্রী থেকে জুতো, জার্সিও কিনে দেন।

আজও আর্থিক ভাবে সাবলীল নন অসিত। সংসারে অভাব অনটন রয়েছে। ছাত্রছাত্রীদের সাফল্যের মধ্যেই তিনি এখন নিজেকে খোঁজার চেষ্টা করেন। এমন ভাবেই এগিয়ে চলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE