Advertisement
০৫ মে ২০২৪
JU Student Death

‘ছাত্রীদের ছোট পোশাকেই বেহাল যাদবপুর’, বিজেপির মিছিল থেকে উড়ে এল এমনই সব মন্তব্য

শুক্রবার গোলপার্ক থেকে যাদবপুর এইটবি বাসস্ট্যান্ড পর্যন্ত মিছিল করে বিজেপির যুব মোর্চা। নেতৃত্বে ছিলেন শুভেন্দু অধিকারী।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৯:৪৯
Share: Save:

যাদবপুরে পড়ুয়ামৃত্যুর জন্য বিজেপি বার বার দায়ী করেছে বিশ্ববিদ্যালয়ের বামমনস্ক পড়ুয়াদের। নেশার আখড়া থেকে শুরু করে দেহব্যবসা, সমাজমাধ্যমে হোক বা প্রকাশ্য সভা থেকে— নানা অভিযোগ তুলে যাদবপুরের পড়ুয়াদের নিশানা করেছে গেরুয়া শিবির। এ বারে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে সংগঠিত মিছিল থেকে ছাত্রীদের পোশাক নিয়েও উড়ে এল কটূ মন্তব্য। যাদবপুরের ‘বেহাল দশা’র জন্য দায়ী করা হল ছাত্রীদের ‘ছোট পোশাক’কে। দায়ী করা হল পড়ুয়াদের বাবা-মা-কেও। যাদবপুরের পড়ুয়াদের উদ্দেশে স্লোগান উঠল ‘শেম শেম যাদবপুর’। বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে দিয়ে যাওয়ার সময় পড়ুয়াদের জুতোও দেখানো হল মিছিল থেকে।

এ দিন গোলপার্ক থেকে যাদবপুর এইটবি বাসস্ট্যান্ড পর্যন্ত মিছিল করে বিজেপি যুব মোর্চা। নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সক্রিয় ছিল পুলিশ। বিশ্ববিদ্যালয়ের ৪ নম্বর গেটের সামনে মোতায়েন করা হয়েছিল বিশাল পুলিশবাহিনী। উপস্থিত ছিলেন ডিসি (এসএসডি) বিদিশা কলিতা দাশগুপ্ত। বন্ধ গেটের ও পারে ছিলেন পড়ুয়ারা, সঙ্গে তাঁদের অধ্যাপকেরা। পড়ুয়া ও তাঁদের শিক্ষকেরা জানাচ্ছেন, ২০১৯ সালে বিশ্ববিদ্যালয়ে আক্রমণ চালিয়েছিল বিজেপি সমর্থকেরা। আর সেই বিশৃঙ্খলা চান না তাঁরা। বিজেপির মিছিল থেকে উড়ে আসা কটূক্তির নিন্দা করেন অধ্যাপকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE