Advertisement
০১ মে ২০২৪
CIMA Gallery

শিল্পীদের জীবনকৃতি সম্মান জানিয়ে ৩০ বছর পূর্তির উদ্‌যাপন সিমার

তিরিশ বছর পূর্তির উদ্‌যাপন উপলক্ষে বিভিন্ন ধরনের প্রদর্শনীর পরিকল্পনা করেছে সিমা গ্যালারি। দেশের গত কয়েক দশকের শিল্পের বির্বতন ফুটিয়ে তোলাই প্রধান উদ্দেশ্য।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ২২:১২
Share: Save:

সম্প্রতি সিমার তিরিশ বছর পূর্তির উদ্‌যাপন উপলক্ষে তিন শিল্প-চিন্তককে জীবনকৃতি সম্মান জানাল সিমা - প্রয়াত শিল্পী সুষেণ ঘোষ, শিল্পী রুবি পালচৌধুরী এবং শিল্প-চিন্তক ও লেখক অলকা পাণ্ডে। রবিবার সন্ধ্যায় শহরের একটি হোটেলে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়, তিরিশ বছর পূর্তির উদ্‌যাপন উপলক্ষে। কলা, শিক্ষা, বিনোদন, রাজনীতি ও সমাজের নানা ক্ষেত্রে যুক্ত গুণীজনেরা উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। সিমা গ্যালারি এমনই চিন্তকদের কাছে টেনেছে বরাবর, যাঁরা শিল্পের জগতে উন্নয়ন নিয়ে ভেবে চলেছেন। তিন চিন্তকের সম্মান-অনুষ্ঠান উপলক্ষে গ্যালারির অধিকর্তা রাখী সরকার রবিবার বলেন, ‘‘১৯৮৬ সালে প্রথম কিউরেশনের কাজ করি। তখন অনেকে বলেন আরও গুছিয়ে কাজ শুরু করতে। আরও সাত বছর পর শুরু হয় সিমা গ্যালারি। সেই থেকে শিল্প সংক্রান্ত কাজ এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE