Advertisement
০৬ মে ২০২৪
Jammu and Kashmir

৬ দিন ধরে জারি সেনা অভিযান, অনন্তনাগে জঙ্গিদের খোঁজে উড়ছে ড্রোন ও কোয়াডকপ্টার

কোকেরনাগের জঙ্গলে আরও এক জওয়ানের দেহ চিহ্নিত করা গিয়েছে। দেহ উদ্ধারের চেষ্টা চালাচ্ছে সেনাবাহিনী।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জম্মু-কাশ্মীর শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৫২
Share: Save:

জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলার কোকেরনাগে জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনা ও পুলিশের যৌথবাহিনী। গত বুধবার এই অঞ্চলে জঙ্গিহানায় মৃত্যু হয়েছে সেনার এক মেজর ও এক কর্নেলের। মারা গিয়েছেন জম্মু ও কাশ্মীর পুলিশের ডিএসপিও। সোমবার সকালে নতুন করে গোলাগুলির লড়াইয়ের খবর পাওয়া না গেলেও শ্মশানের নিস্তব্ধতা কোকেরনাগে। জঙ্গিদের খোঁজে উড়ছে সেনার ড্রোন ও কোয়াডকপ্টার। নামানো হয়েছে প্যারা কম্যান্ডো। ড্রোন ক্যামেরায় ধরা পড়েছে এক সম্ভাব্য জঙ্গি ও এক সেনা জওয়ানের মৃতদেহের ছবি। সেগুলি উদ্ধার করার চেষ্টা চালাচ্ছে নিরাপত্তাবাহিনী।

গত মঙ্গলবার গোয়েন্দাসূত্রে খবর পেয়ে জঙ্গিডেরার খোঁজে কোকেরনাগের পাহাড়ি জঙ্গলে অভিযান শুরু করে নিরাপত্তাবাহিনী। জঙ্গেদের সঙ্গে গোলাগুলির লড়াইয়ে মারা যান মেজর মেজর আশিস ডোনচাক, কর্নেল মনপ্রীত সিংহ এবং জম্মু ও কাশ্মীর পুলিশের ডিএসপি হুমায়ুন ভট্ট। জখম হন আরও দুই জওয়ান, নিখোঁজ এক জন। ষষ্ঠ দিনেও জারি অভিযান। সেনা সূত্রে খবর, বেশ কয়েকটি কারণে এই অভিযানে বিশেষ সমস্যার মুখে পড়তে হয়েছে তাদের। যে জঙ্গলে জঙ্গিরা আশ্রয় নিয়েছে, তা অত্যন্ত ঘন। দুর্গম পাহাড়ে বৃষ্টিও অন্যতম প্রতিবন্ধক হয়ে দাঁড়িয়েছে। তা ছাড়া জঙ্গিরা পালিয়ে পাহাড়ে আশ্রয় নেওয়ায় সেনার কাছে এই চ্যালেঞ্জ আর বড় হয়ে দাঁড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE