Advertisement
০৬ মে ২০২৪
Firhad Hakim

কী অন্যায় করেছি যে চোর বলা হচ্ছে? কলকাতা পুর অধিবেশনে মারামারি নিয়ে প্রশ্ন ফিরহাদের

শনিবার কলকাতা পুরসভার মাসিক অধিবেশন চলাকালীন হাতাহাতিতে জড়িয়ে পড়েন তৃণমূল ও বিজেপি কাউন্সিলরেরা। গণ্ডগোল থামাতে গিয়ে কার্যত হিমশিম খান মেয়র ফিরহাদ হাকিম।

প্রতিবেদন: সুদীপ্তা, সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪২
Share: Save:

“আত্মসম্মানে আঘাত লাগলে মাথা ঠাণ্ডা রাখা সম্ভব নয়।” শনিবারের পুর অধিবেশনে বিজেপি-তৃণমূল হাতাহাতি নিয়ে এ ভাবেই তাঁর দলের কাউন্সিলরের পাশে দাঁড়ালেন মেয়র ফিরহাদ হাকিম। তাঁর দাবি, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অসম্মান করা হয়েছে বিজেপি কাউন্সিলরদের পক্ষ থেকে, মুখ্যমন্ত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চোর বলা হয়েছে। এ দিনের গণ্ডগোল অনভিপ্রেত বলে স্বীকার করলেও ফিরহাদের বক্তব্য, এই এই ঘটনায় মর্যাদাহানি হওয়ার মতো ঠুনকো প্রতিষ্ঠান নয় কলকাতা পুরসভা। পাল্টা ফিরহাদকে নারদকাণ্ডের প্রসঙ্গ তুলে বিঁধলেন বিজেপি কাউন্সিলর সজল ঘোষ।

শাসকদলকেই বিরোধীদের ভূমিকা পালন করতে হচ্ছে। কোথায় জল জমে আছে বা কোথায় রাস্তায় আলো নেই সে বিষয়ে প্রশ্ন তুলছেন খোদ শাসকদলের কাউন্সিলরেরাই। বিরোধীরা নিজেদের কাজ না করে শুধু মিডিয়ায় শিরোনামে থাকা চেষ্টা করছেন। শনিবার কলকাতা পুরসভার অধিবেশনে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের কাউন্সিলরদের মধ্যে মারামারি নিয়ে সাংবাদিক বৈঠক করে এমনই অভিযোগ করলেন মেয়র ফিরহাদ হাকিম। বিজেপি তৃণমূলের নেতানেত্রীদের প্রমাণ ছাড়াই চোর বলে তাঁদের সামাজিক সম্মানহানি করছে, দাবি ফিরহাদের। “আমরা মেহুল চোকসি, বিজয় মাল্য বা নীরব মোদীর সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে তাঁরা কখনই ‘মোদী চোর’ বলি না, কারণ আমরা সব পদকে সম্মান দিতে জানি,” বলছেন মেয়র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE